×

সারাদেশ

শিক্ষক হৃদয় মণ্ডলের মুক্তির দাবিতে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২২, ০৩:৩৬ পিএম

শিক্ষক হৃদয় মণ্ডলের মুক্তির দাবিতে মানববন্ধন

শনিবার বরিশাল নগরীর সদর রোডে সমাবেশ ও মানববন্ধন করে বিজ্ঞান আন্দোলন মঞ্চ জেলা কমিটি ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের মহানগর শাখা। ছবি: ভোরের কাগজ

মুন্সীগঞ্জের বিজ্ঞান শিক্ষক হৃদয় মণ্ডলকে হেনস্তার প্রতিবাদ ও মুক্তির দাবিতে বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (৯ এপ্রিল) বরিশাল নগরীর সদর রোডে বেলা ১১টায় বিজ্ঞান আন্দোলন মঞ্চ জেলা কমিটি ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের মহানগর শাখার উদ্যোগে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) জেলা কমিটির সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী। ছাত্রফ্রন্টের প্রচার-প্রকাশনা বিষয়ক সম্পাদক বিজন সিকদারের সভাপতিত্বে আরও বক্তব্য দেন বাসদের সদস্য কাজল দাশ, ছাত্রফ্রন্টের মহানগর শাখার সহ-সভাপতি হাফিজুর রহমান রাকিব, সংগঠক আনন্দ মৃত্তিকা নাজ ও লামিয়া সায়মনসহ আরও অনেকে।

বক্তারা বলেন, বিজ্ঞানের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে গভীর ষড়যন্ত্র শুরু হয়েছে। তারই অংশ হিসেবে বিজ্ঞানের শিক্ষক হৃদয় মন্ডলকে চক্রান্ত করে জেলে পাঠানো হয়েছে। তাই অবিলম্বে হৃদয় মন্ডলকে মুক্তি ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করতে হবে।

বক্তারা আরও বলেন, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী অন্তু রায় সোমবার গ্রামে নিজ বাড়িতে আত্মহত্যা করেছে। অন্যায্যভাবে নির্ধারিত ফি দিতে না পেরে তিনি এ পথ বেছে নিয়েছেন। তাই এ মৃত্যুর দায় রাষ্ট্রকেই নিতে হবে। পাশাপাশি সব বিশ্ববিদ্যালয়ে নামে-বেনামে আরোপিত অন্যায্য ফি বাতিল করতে হবে।

মানববন্ধন শেষে নেতাকর্মীরা নগরীতে একটি বিক্ষোভ মিছিল বের করে। যা নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ফের সভাস্থলে গিয়ে শেষ হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App