আবাহনীকে হারিয়ে শীর্ষে শেখ জামাল

আগের সংবাদ

পঞ্চগড়ে ইজিবাইকের ধাক্কায় এক শিশুর মৃত্যু

পরের সংবাদ

দিয়াবাতের হ্যাটট্রিকে মোহামেডানের জয়

প্রকাশিত: এপ্রিল ৯, ২০২২ , ১২:০৭ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ৯, ২০২২ , ১২:০৭ পূর্বাহ্ণ

প্রিমিয়ার লিগের প্রথম পর্বের সবগুলো ম্যাচ প্রায় শেষ। বাকি আছে একটি ম্যাচ। শনিবার শেখ রাসেল ও স্বাধীনতা সংসদের ম্যাচ শেষ হলেই প্রিমিয়ার লিগের প্রথম পর্বের ইতি ঘটবে। প্রথমপর্ব শেষে ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বসুন্ধরা কিংস। ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ঢাকা আবাহনী ও এক পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে থাকবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শেষ পর্বের ম্যাচে এসে দীর্ঘদিন পর বড় ব্যবধানে জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। স্বাধীনতা কাপ, ফেডারেশন কাপের পর চলমান প্রিমিয়ার লিগেও ছন্দছাড়া মোহামেডান। এখনো পর্যন্ত ১১ ম্যাচের মধ্যে ৫টিতেই পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে সিন লেনের শিষ্যরা। প্রথম দিকে টেবিলের উপরের সারিতেই ছিল তাদের অবস্থান কিন্তু একের পর এক ড্রয়ে ধীরে ধীরে নিচে নামতে বাধ্য হয় সাদা-কালো জার্সিধারীরা। তবে অনেক দিন পর বড় ব্যবধানে জয় পেয়েছে মোহামেডান। এই জয়ের সুবাদে টেবিলের সপ্তম স্থান থেকে আবারো পঞ্চম স্থানে উঠে এসেছে তারা।

শুক্রবার (৮ এপ্রিল) সিলেট জেলা স্টেডিয়ামে স্বাগতিক রহমতগঞ্জের মুখোমুখি হয়েছিল মোহামেডান। সুলেমান দিয়াবাতের হ্যাটট্রিকের সুবাদে ৫-১ গোলে জয় পেয়েছে তারা। মালির পেশাদার ফুটবলার সুলেমান দিয়াবাতের হ্যাটট্রিকের সঙ্গে আরো একটি করে গোল করেছেন মোহাম্মদ ফরহাদ মনা ও জাফর ইকবাল। সিলেট জেলা স্টেডিয়ামে হোম ভেন্যুতে আজ মোহামেডানের বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলতে পারেনি রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ম্যাচের ৩৩ মিনিটেই প্রথম গোলের দেখা পায় মোহামেডান। প্রতিপক্ষের ডি-বক্স থেকে ডান পায়ের জোড়ালো শটে দলকে লিড এনে দেন দিয়াবাতে। ৪১ মিনিটে এই ব্যবধানকে দ্বিগুণ করেন ফরহাদ মনা। ক্রস শটে সরাসরি বল চলে যায় জালে। প্রথমার্ধের ইনজুরি সময়ের শেষ মিনিটে রহমতগঞ্জের হয়ে গোল করে ম্যাচে ফেরার সংকেত দিয়েছিলেন ফিলিপ আদজাহ। কিন্তু বিরতি থেকে এসেই আবারো ব্যবধানকে দ্বিগুণ করেন দিয়াবাতে। ৪৮ মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোল করার পর, ৫১ মিনিটে তৃতীয় গোল করে হ্যাটট্রিক করেন দিয়াবাতে। সেখানেই ম্যাচ থেকে অনেকটা ছিটকে যায় রহমতগঞ্জ। এরপর ৭০ মিনিটে জাফর ইকবালের গোলে ৪ গোল ব্যবধানে এগিয়ে থেকে জয় প্রায় নিশ্চিত হয়ে যায় সাদা-কালো জার্সিধারীদের। বাকি সময়ে রহমতগঞ্জ আর ঘুরে দাঁড়াতে না পারলে ৫-১ গোলের জয় পায় মোহামেডান। এই জয়ের সুবাদে ১১ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে মোহামেডান। সমান ১১ ম্যাচে নয় পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রহমতগঞ্জ।

দিনের অন্য দুই ম্যাচের একটিতে মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে ড্র করেছে সাইফ স্পোর্টিং ক্লাব। অপরটিতে পিছিয়ে থেকেও পুলিশ এফসিকে ২-১ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী। রাজশাহী জেলা স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই লিড পেয়ে যায় পুলিশ এফসি। দ্বিতীয় মিনিটে পুলিশ এফসির হয়ে গোলের খাতা খুলেছেন মোহাম্মদ আল আমিন। এরপর আর কোনো গোল করতে না পারলেও দীর্ঘ সময় লিড ধরে রেখেছিল পুলিশ এফসির ফুটবলাররা। প্রথমার্ধে সমতায় ফেরার সুযোগ পায়নি চট্টগ্রাম আবাহনী। দ্বিতীয়ার্ধের খেলাও প্রায় শেষের পথে ছিল। বাকি আছে মাত্র ৬ মিনিট। এই ৬ মিনিটেই ম্যাচের ফলাফল পুরো ঘুরিয়ে দেয় পিটার থ্যাঙ্কগড। পেনাল্টির সুযোগ পেয়ে স্পট কিক থেকে গোল করে চট্টগ্রাম আবাহনীকে সমতায় ফেরান থ্যাঙ্কগড। সমতায় ফেরার পর যেন নতুন ছন্দে ফিরে এসেছিল আবাহনীর ফুটবলাররা। শেষ দিকে আক্রমণের মাত্রা আরো বাড়িয়ে দেয়। যার সুবাদে সমতায় ফেরার ২ মিনিট পরই লিডে চলে যায় চট্টগ্রাম আবাহনী। পুরো ম্যাচে যে দল কিনা ১ গোলে পিছিয়ে ছিল, সেই দলই ছয় মিনিটে এক গোলে এগিয়ে যায়। এই ঘটনা যেন প্রায় দুষ্কর। তবে বসুন্ধরা কিংস হলে সেখানে ভিন্ন কথা। ৮৬ মিনিটে নাইজেরিয়ান সেন্টার ব্যাক কেহিন্দা ইসার গোলে জয় নিশ্চিত হয় চট্টগ্রাম আবাহনীর। এরপর ইনজুরি সময় হিসেবে আরো ৭ মিনিট পেয়ে শেষ পর্যন্ত সমতায় ফেরতে পারেনি বাংলাদেশ পুলিশ এফসি। এই জয়ের সুবাদের ২১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে অবস্থান করছে চট্টগ্রাম আবাহনী। অপরদিকে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে আছে পুলিশ এফসি।

আরেক ম্যাচে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের বিপক্সে ৩-৩ গোলে ড্র করেছে সাইফ স্পোর্টিং ক্লাব। প্রিমিয়ার লিগে এই ম্যাচসহ তিন ম্যাচে পিছিয়ে থেকেও শেষ দিকে ম্যাচে সমতায় পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে। শুক্রবার নবম মিনিটেই লিড পেয়ে যায় মুক্তিযোদ্ধা। তবে এই লিড দ্বিগুণ করার আগেই ২১তম মিনিটে সাজ্জাদ হোসেন শাকিলের গোলে সমতায় ফেরে সাইফ। এরপর ২৭ মিনিটে দিদারুন আলমের গোলে আবার এগিয়ে যায় মুক্তিযোদ্ধা। কিন্তু এবারো দ্বিগুণ করার সুযোগ দেননি জামাল ভূঁইয়ার সতীর্থ মোহাম্মদ রিয়াদুল হোসেন রাফি। ৩১ মিনিটে গোল করে দলকে ২-২ গোলের সমতা উপহার দেন। ৩৫ মিনিটে আমিনুর রহমান সজিবের গোলে ৩-২ গোলে এগিয়ে যায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র। এরপর সাইফের ম্যাচে ফেরতে বেশ সময় লেগেছে। বিরতির আগে কয়েকবার চেষ্টা করেও সাফল্যের দেখা পায়নি। বিরতি থেকে আসার প্রায় ২০ মিনিট পর কাঙ্খিত সাফল্যের দেখা পেয়েছে হলুদ জার্সিধারীরা। ৬৩তম মিনিটে এমফন উদোহর গোলে ৩-৩ গোলের স্বস্তির সমতায় ফেরে জামাল ভূঁইয়ারা। এরপর নির্ধারিত সময়ের মধ্যে আর কোনো গোল না হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয়েছে দুদলের। এই ড্রয়ের সুবাদে ১১ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে সাইফ স্পোর্টিং আর সমান ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ৭ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে আছে।

রি-এসএস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়