×

জাতীয়

২০ রমজানের মধ্যে বেতন-বোনাসের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২২, ০৩:১৩ পিএম

২০ রমজানের মধ্যে বেতন-বোনাসের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ২০ রমজানের মধ্যে বেতন-বোনাসের দাবিতে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এবং গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রে পৃথক দুটি বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ছবি: সংগৃহীত

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে গার্মেন্টস শ্রমিকদের ২০ রমজানের মধ্যে পূর্ণাঙ্গ ঈদ বোনাসসহ সব বকেয়া পরিশোধের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে  জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এবং গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র। শুক্রবার (৮ এপ্রিল) সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠন দুইটি পৃথক বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, গার্মেন্টস শ্রমিকরা সবসময়ই নির্যাতিত। কারণ, অতীতে দেখা গেছে সব উৎসবের আগে মালিকরা নানা অজুহাতে তাদের ঠকান। অনেক সময় ঈদ বোনাস ও বকেয়া বেতন দিতে দেরি করেন বা কখনও ঈদের পরেও দেন। সুযোগ পেলে না দেয়ারও পায়তারা করেন।

একজন শ্রমিক আশায় থাকেন অন্যদের মতো তিনিও তার কর্মক্ষেত্র থেকে ঈদের আগেই বেতন-বোনাস পাবেন। মেটাবেন পরিবারের প্রয়োজনীয় চাহিদা। কিন্তু দেখা যায়, সেই কর্মীকে ঈদের আগে আন্দোলন করতে হয় বেতন-বোনাসের জন্য। তাই আমরা গার্মেন্টস মালিকদের প্রতি অনুরোধ করবো, শ্রমিকদের শ্রমেই আপনার প্রতিষ্ঠান চলে। তাদের সঙ্গে অন্যায় করবেন না। তাদের ঈদ বোনাসাহ সকল বকেয়া আগামী ২০ রমজানের মধ্যে পরিশোধ করুন।

জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সমাবেশে উপস্থিত ছিলেন ফেডারেশনের সভাপতি আমিরুল হক আমিন, সাধারণ সম্পাদক আরিফা আক্তার, কেন্দ্রীয় নেতা মো. রফিকুল ইসলাম রফিক ও মো. কবির হোসেন। অন্যদিকে গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সমাবেশে উপস্থিত ছিলেন সভাপতি মন্টু ঘোষ, সাধারণ সম্পাদক জলি তালুকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সাদেকুর রহমান শামীম ও কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুস সালাম বাবুল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App