×

খেলা

প্রোটিয়াদের তৃতীয় উইকেট তুলে নিলেন তাইজুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২২, ০৭:১৫ পিএম

প্রোটিয়াদের তৃতীয় উইকেট তুলে নিলেন তাইজুল

স্পিনার তাইজুলকে লিটন দাসের অভিনন্দন

ধীরে ধীরে বড় সংগ্রহের পথে এগিয়ে যাওয়া দক্ষিণ আফ্রিকার ইনিংসে তৃতীয় আঘাত হানেন স্পিনার তাইজুল ইসলাম। ব্যাট হাতে ভয়ঙ্কর হয়ে ওঠা টেম্বা বাভূমাকে ২৬ রানে সাজঘরে ফেরত পাঠান এ টাইগার স্পিনার। দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ শুক্রবার পোর্ট এলিজাবেথে ৩৯ ওভার শেষে বৃষ্টির কারণে দ্বিতীয় সেশনের খেলা বন্ধ ছিল বেশ কিছুক্ষণ। তখন ২ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ছিল ১৫৬ রান। টাইগারদের হয়ে খালিদ আহমেদ একটি ও তাইজুল ইসলাম পেয়েছেন ২ উইকেট। তবে বৃষ্টি শেষে আবারো মাঠে নেমেছে ক্রিকেটাররা। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৫১ ওভার শেষে ৩ উইকেটের বিনিময়ে প্রোটিয়াদের সংগ্রহ ১৮৪। ব্যক্তিগত ৬৪ রানে অপরাজিত আছেন পিটারসেন ও শুন্য রানে অপরাজিত আছেন রাইয়ান।

প্রথম টেস্টের ন্যায় দ্বিতীয় ম্যাচেও আজ প্রোটিয়া শিবিরে প্রথম আঘাত হেনেছে খালিদ আহমেদ। এরপর মধ্যাহ্নভোজের বিরতি থেকে ফিরেই প্রোটিয়া অধিনায়ক ডিন এলগারকে ফিরিয়েছেন তাইজুল ইসলাম। পোর্ট এলিজাবেথে আজ শুক্রবার টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার। অর্ধশত রানের পার্টনারশিপ গড়তে ভালোভাবেই শুরু করেছিল দুই ওপেনার ডিন এলগার ও সারেল এরউই। তবে প্রথম ম্যাচে দলীয় শতরানের পর প্রথম উইকেটের পতন হলেও আজ দলীয় ৫২ রানেই ওপেনার সারেল আরউইকে হারিয়েছে প্রোটিয়ারা। বারোতম ওভারের শেষ বলে খালিদ আহমেদের বল ব্যাটের কাণায় লেগে চলে যায় উইকেট রক্ষক লিটন দাসের হাতে। সাজঘরে ফেরার আগে ৪ চারের সাহায্যে ৪০ রান যোগ করেছিলেন নামের পাশে।

মধ্যাহ্নভোজ থেকে ফিরে আসার পর ইনিংসের ৩৩তম ওভারে অর্ধশতক করা অধিনায়ক এলগারকে সাজঘরে ফিরতে বাধ্য করেছেন তাইজুল। তার ঘূর্ণিতে ব্যাটের কাণায় লেগে আবারো উইকেটের পিছনে দাঁড়িয়ে থাকা সেই লিটন দাসের হাতেই তালুবন্দি হয়েছেন প্রোটিয়া অধিনায়ক। আউট হওয়ার আগে ১০ চারের সাহায্যে করেছেন ৭০ রান। প্রোটিয়াদের বিপক্ষে সাদা পোশাকে শুভ সূচনা করতে পারেনি টাইগাররা। তিন পেসার ও এক স্পিনার নিয়ে প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকাকে আটকে রাখতে পারেনি মুমিনুল হক। তবে আজ পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জ পার্কে দুই পেসারের সঙ্গে দুই স্পিনার নিয়ে মাঠে নেমেছে লাল-সবুজের প্রতিনিধিরা। টপ অর্ডারেও এসেছে পরিবর্তন। প্রথম ম্যাচের ওপেনার সাদমান ইসলামের পরিবর্তে একাদশে এসেছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও তাসকিন আহমেদের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছে বাঁ হাতি স্পিনার তাইজুল ইসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App