×

সারাদেশ

‘আজ থেকে ঘুষ বন্ধ বলে ঘোষণা করছি’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২২, ১০:০৯ পিএম

‘আজ থেকে ঘুষ বন্ধ বলে ঘোষণা করছি’

ফাইল ছবি

‘ইতিপূর্বে অত্র থানার অফিসার ইনচার্জের (ওসি) দায়িত্বে থেকে যারা বিভিন্ন পরিবহন, বিভিন্ন টোকেন কিংবা মান্থলি (মাসিক) বাণিজ্যের সঙ্গে জড়িত ছিলেন বা তাদের নামে উৎকোচ (ঘুষ) আদায় হতো, আজ থেকে বন্ধ বলে ঘোষণা করছি।’

সাংবাদিক ডেকে মতবিনিময় সভা করে এই ঘোষণা দিয়েছেন ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানার পরিদর্শক এ এস এম আসাদউজ্জামান। তিনি এই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে আছেন। বৃহস্পতিবার তার এই মতবিনিময় সভায় দেয়া লিখিত বক্তব্য নিয়ে সমালোচনার সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় মতবিনিময় সভায় দেয়া লিখিত বক্তব্যে পরিদর্শক আসাদউজ্জামান আরও বলেন, যদি অত্র থানার কোনো পুলিশ সদস্য উহার (চাঁদাবাজি) সাথে জড়িত থাকে, তার দায়দায়িত্ব তাকেই বহন করতে হবে। মহাসড়কে কোনো রকম চাঁদাবাজি চলবে না মর্মে অঙ্গীকার করিতেছি। তবে বেপরোয়া গতি, ফিটনেসবিহীন যানবাহন, ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটরযান চালানো ও মোটরসাইকেলে হেলমেট ব্যতীত তিনজন আরোহী ও অবৈধ থ্রি-হুইলারের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

লিখিত বক্তব্যের শেষ অংশে ভাঙ্গা হাইওয়ে থানার পরিদর্শক এ এস এম আসাদউজ্জামান বলেন, হাইওয়ে পুলিশ ব্যতীত অন্য কোনো সংগঠন বা ব্যক্তি মহাসড়কে চাঁদাবাজি করিলে তার দায় দায়িত্ব হাইওয়ে পুলিশ গ্রহণ করিবে না।

পুলিশ পরিদর্শকের এ বক্তব্য এলাকায় আলোচনার সৃষ্টি করেছে। নেটিজেনরা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লিখিত বক্তব্যের কপি শেয়ার করে বলছেন—তাহলে কি এত দিন ভাঙ্গা হাইওয়ে পুলিশ ব্যাপক হারে চাঁদাবাজি করত? আবার হাইওয়ে পুলিশ ব্যতীত অন্য কোনো সংগঠন বা ব্যক্তি মহাসড়কে চাঁদাবাজি করিলে তার দায়দায়িত্ব হাইওয়ে পুলিশ গ্রহণ করিবে না বলে কি একমাত্র হাইওয়ে পুলিশের চাঁদাবাজিকে বৈধতা দেওয়া হয়েছে?

এ ব্যাপারে যোগাযোগ করা হলে পুলিশ পরিদর্শক এ এস এম আসাদউজ্জামান বলেন, এ চিঠি দিয়ে আমি বোঝাতে চেয়েছি ভাঙ্গা হাইওয়ে পুলিশ মহাসড়কে চাঁদাবাজি করবে না। আমাদের কোনো সদস্য চাঁদাবাজি করলে তার দায় আমরা আফিসিয়ালি নেব না।

হাইওয়ে পুলিশের মাদারীপুরের পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, ওই থানার ওসি বদলি হয়ে গেছেন। টিআই (ট্রাফিক পরিদর্শক) এ এস এম আসাদউজ্জামানের কাছে দায়িত্ব দিয়ে গেছেন। তিনি সংবাদ সম্মেলন করার ক্ষমতা রাখেন না। এ জাতীয় সম্মেলন করার অভিজ্ঞতাও তার নেই। না বুঝে তিনি একটি ভুল করে ফেলেছেন। তিনি বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য অনুরোধ জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App