×

জাতীয়

ফার্মগেটে টিপটিজিংয়ের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২২, ০৯:০৫ পিএম

ফার্মগেটে টিপটিজিংয়ের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি

রাজধানীর ফার্মগেটে কলেজশিক্ষক লতা সমাদ্দারকে পুলিশ কনস্টেবলের টিপটিজিংয়ের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। ছবি: সংগৃহীত

রাজধানীর ফার্মগেটে তেজগাঁও কলেজের প্রভাষক ড. লতা সমাদ্দারকে হেনস্তার অভিযোগে সারাদেশে তোলপাড় সৃষ্টি হওয়া টিপকাণ্ডের সত্যতা পেয়েছে এ ঘটনায় গঠিত তদন্ত কমিটি। অভিযুক্ত কনস্টেবল মো. নাজমুল তারেক উল্টো পথে বাইক চালিয়ে আসা নিয়ে এ টিপকাণ্ডের সূত্রপাত। এরপর তর্কাতর্কি থেকে টিপ পরা নিয়ে মন্তব্য পর্যন্ত গড়ায়। সেসময় ঘটনাস্থলে তারেকের স্ত্রী ছিলেন না। এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির তদন্তে এমনটি উঠে এসেছে। তদন্ত সংশ্লিষ্ট সূত্রে এমনটি জানা গেছে।

গত শনিবার রাজধানীর ফার্মগেটে তেজগাঁও কলেজের প্রভাষক লতা সমাদ্দার টিপ পড়া নিয়ে পুলিশ সদস্য নাজমুল তারেকের বিরুদ্ধে অভিযোগ করেন। পরে নাজমুলকে শনাক্ত করে সাময়িক বরখাস্ত করা হয়। এ ঘটনায় দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।বৃহস্পতিবার কমিটির তদন্ত প্রতিবেদন জমা দেয়ার কথা। তবে রাত আটটা পর্যন্ত তদন্তে উঠে আসা প্রতিবেদন জমা দেয়নি তদন্ত কমিটি। তবে আরও সময় চাওয়া হতে পারে বলে তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

তদন্ত সংশ্লিষ্ট সূত্র জানায়, ঘটনার দিন সকালে ফার্মগেটের ওই রাস্তায় মোটরসাইকেল উঠিয়ে উল্টো পথে আসছিলেন কনস্টেবল নাজমুল তারেক। এসময় বিপরীত দিকে থেকে যাচ্ছিলেন প্রভাষক লতা সমাদ্দার। বাইক নিয়ে উল্টো পথে আসায় কনস্টেবল নাজমুল তারেককে ডাক দেন লতা সমাদ্দার। এতেই রেগে যান উভয়ই। পরে ঝগড়ায় লিপ্তও হন। তর্কাতর্কি ও উত্তেজিত কথা বার্তার একপর্যায়ে টিপ নিয়ে মন্তব্য করেন নামজুল তারেক। পরে লতা সমাদ্দারের শরীর ঘেষেই বাইক টেনে চলে যান নাজমুল। তদন্তে উঠে আসা এসব প্রতিবেদন আকারে জমা দেয়া হবে। প্রয়োজনে সময় বাড়ানোর আবেদনও করতে পারে তদন্ত কমিটির সদস্যরা।

সূত্র আরও জানায়, এ ঘটনায় অভিযুক্ত কনস্টেবল নাজমুলকে ও বাদী লতা সমাদ্দারকে ডাকা হয়েছে। তাদের কাছ থেকে ঘটনার আদ্যেপ্রান্ত জেনেছে তদন্ত কমিটি। সেসব বিষয়গুলো বিশ্লেষণ ও ক্রসচেক করে একটি সিদ্ধান্তে উপনীত হয়েছে কমিটিতে থাকা কর্মকর্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App