×

সারাদেশ

এক কলেজ থেকেই মেডিকেলে চান্স পেলেন ৩৯ শিক্ষার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২২, ০৯:২৮ এএম

এক কলেজ থেকেই মেডিকেলে চান্স পেলেন ৩৯ শিক্ষার্থী

ছবি: সংগৃহীত

নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ৩৯ জন শিক্ষার্থী সরকারি মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পেয়ে চমক দেখিয়েছেন। গত মঙ্গলবার ২০২১-২২ সেশনের এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল ঘোষণা করা হয়। এতে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ৩৯ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছেন। এর মধ্যে ২৩ জনই ছাত্রী।

গত বছর ওই প্রতিষ্ঠান থেকে ৪০ জন শিক্ষার্থী মেডিক্যালে ভর্তির সুযোগ পেয়েছিলেন। প্রতি বছরের মতো এবারও অসাধারণ এই সাফল্যে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা দারুণ খুশি।

জানা যায়, চলতি বছর শিক্ষাপ্রতিষ্ঠানটি থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় (এইচএসসি) মোট ২৬৮ জন পরীক্ষার্থী অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন ২৬৫ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছেন ২৪৯ জন। এই ব্যাচেরই ৩৯ জন শিক্ষার্থী এবার বিভিন্ন সরকারি মেডিক্যাল কলেজে ভর্তি সুযোগ পেলেন।

আর শিক্ষাপ্রতিষ্ঠানটি থেকে গত বছর ৪০ জন, ২০২০ সালে ৪০ জন, ২০১৯ সালে ৩৬ জন ও ২০১৮ সালে ৩৮ শিক্ষার্থী মেডিক্যালে পড়ার সুযোগ পেয়েছেন। এছাড়া অনেক শিক্ষার্থী বুয়েট, চুয়েট, রুয়েট ছাড়াও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন।

এ বিষয়ে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবুল কালাম আজাদ বলেন, ‘আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানের সুশৃঙ্খল পরিবেশ, পাঠদানে শিক্ষকদের আন্তরিকতা এবং কঠোর তদারকির কারণে প্রতিবছর আশানুরূপ ফল করছে শিক্ষার্থীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App