×

জাতীয়

ইশরাকের প্রিজনভ্যানে হামলা: বিএনপির ১২ নেতাকর্মী রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২২, ০৭:১৫ পিএম

ইশরাকের প্রিজনভ্যানে হামলা: বিএনপির ১২ নেতাকর্মী রিমান্ডে

বুধবার মতিঝিলে বিক্ষোভরত অবস্থায় ইশরাক হোসেনকে গ্রেপ্তার করার সময় বিএনপির কয়েকজন নেতাকর্মী হামলা চালায়। ফাইল ছবি

বিএনপি নেতা ইশরাক হোসেনকে নিয়ে যাওয়ার সময় রাজধানীর রায়সাহেব বাজার মোড়ে প্রিজনভ্যানে হামলার ঘটনায় গ্রেপ্তার বিএনপির ১২ জন নেতাকর্মীর একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার (৭ এপ্রিল) মামলাটিতে ১৮ জন আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিদের প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক হুমায়ুন কবির।

এসময় আসামিপক্ষ রিমান্ডের বিরোধিতা করে তাদের জামিন চেয়ে আবেদন করে। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত ১২ আসামির জামিন আবেদন নামঞ্জুর করে একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। বাকি ছয়জন আসামিকে কারাগারে পাঠানো হয়।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- মনিরুজ্জামান মনি, রাসেল, আলাউদ্দিন, ইমতিয়াজ হাসান জনি, ওবায়দুর রহমান পারভেজ, অলি, শোয়েব হোসেন, ইমরান, শহিদুল হক, সেন্টু, কুতুব উদ্দিন মণ্ডল ও আব্দুর রব। অন্যদিকে কারাগারে পাঠানো বাকি ছয়জন আসামি হলেন- ইমরান হোসেন মাসুদ, গোলাম মোস্তফা পিয়ার, আশরাফ উদ্দিন, শাকিল আহমেদ মিলন, মাসুদ ও ইব্রাহিম।

গত বুধবার পণ্যের দাম বাড়ানোর প্রতিবাদে শ্রমিক দলের লিফলেট বিতরণের সময় রাজধানীর মতিঝিল এলাকা থেকে ২০২০ সালের নাশকতা মামলায় বিএনপি নেতা ইশরাক হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। এ মামলায় তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর আদালত থেকে ইশরাকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে নেয়ার পথে তাকে ছাড়িয়ে নিতে রায়সাহেব বাজার মোড়ে প্রিজনভ্যানে হামলা করে নেতাকর্মীরা। এসময় সংঘর্ষে পুলিশসসহ বেশ কয়েকজন আহত হয়। এ ঘটনায় ৮৮ জনের নামোল্লেখসহ অজ্ঞাত ২০০-২৫০ জনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় উপ-পরিদর্শক শহিদুল ইসলাম বাদী হয়ে মামলা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App