×

পুরনো খবর

আজাদ-সাহেদের বিরুদ্ধে চার্জগঠন পেছাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২২, ০৩:০৯ পিএম

লাইসেন্স নবায়নবিহীন রিজেন্ট হাসপাতালকে ডেডিকেটেড কোভিড হাসপাতাল করার অভিযোগে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিমসহ ছয়জনের বিরুদ্ধে চার্জগঠন পেছানো হয়েছে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) এ মামলার চার্জগঠনের জন্য দিন ধার্য ছিল। এজন্য জামিনে থাকা স্বাস্থ্যের সাবেক ডিজি আজাদসহ পাঁচজন আদালতে উপস্থিত হন। অন্যদিকে কারাগারে আটক সাহেদকেও আদালতে হাজির করা হয়। তবে আসামিপক্ষের আইনজীবীরা চার্জগঠন শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আসাদ মো. আসিফুজ্জামান সময়ের আবেদনটি মঞ্জুর করে ১২ মে অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য করেন। অন্যদিকে সাহেদ জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন।

এর আগে গত বছরের ৩০ সেপ্টেম্বর আদালতে ৬ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী। আজাদ-শাহেদ বাদে বাকি ৪ আসামি হলেন- স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক ডা. আমিনুল হাসান, উপ-পরিচালক ডা. মো. ইউনুস আলী, সহকারী পরিচালক ডা. মো. শফিউর রহমান এবং গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলাম।

চার্জশিটে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে লাইসেন্স নবায়নবিহীন রিজেন্ট হাসপাতালকে ডেডিকেটেড কোভিড হাসপাতালে রূপান্তরের লক্ষ‌্যে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন। এছাড়া সরকারি প্রতিষ্ঠান নিপসমের ল্যাবে ৩ হাজার ৯৩৯ জনের নমুনা পরীক্ষা করে অবৈধভাবে পারিতোষিক বাবদ রোগী প্রতি ৩ হাজার ৫০০ টাকা করে মোট ১ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App