ইশরাকের প্রিজনভ্যানে হামলা: বিএনপির ১২ নেতাকর্মী রিমান্ডে

আগের সংবাদ

মুন্সিগঞ্জের শিক্ষক হৃদয় চন্দ্রের নিঃশর্ত মুক্তি দাবি নির্মূল কমিটির

পরের সংবাদ

বিদেশিদের কাছে ধর্না দিচ্ছে আওয়ামী লীগ: মির্জা ফখরুল

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২২ , ৭:৩৬ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৭, ২০২২ , ৭:৩৬ অপরাহ্ণ

আওয়ামী লীগের ‘অপকর্ম’ বিশ্ববাসীর কাছে প্রকাশ হওয়ায় এখন তারা বিদেশিদের কাছে ধর্না দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী স্পষ্ট জিজ্ঞেস করেছেন আমাদের পররাষ্ট্রমন্ত্রীকে, বিএনপিকে নির্বাচনে আনার জন্য আপনারা কী ব্যবস্থা নিয়েছেন। তখন পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, আপনি আমাদের সাহায্য করুন বিএনপিকে আনার জন্য। অথচ এ লোকগুলোই সারাক্ষণ কথা বলতে থাকে আমরা বিদেশিদের সাহায্য নিয়ে কাজ করি।

আজ বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুরে রাজধানীতে এক আলোচনা সভায় বিএনপির মহাসচিব এ কথা বলেন। বিশ্ব স্বাস্থ্য দিবসে মতিঝিলের একটি হোটেলে এ সভার আয়োজন করে বিএনপি। আলোচনা সভায় অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, মোজাম্মেল হকসহ আরও অনেকে বক্তব্য দেন।

র‌্যাবের ওপর মার্কিন নিধেষাজ্ঞা ও আওয়ামী লীগের ‘অপকর্মগুলো’ বিশ্ববাসীর কাছে প্রকাশ হওয়ায় তারাই এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

আলোচনা সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন দলে স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম। তিনি তার বক্তব্যে বায়ু দূষণ, পানিদূষণ, শব্দ দূষণ, নদী দূষণ অপরিকল্পিত নগরায়ণ ও খাদ্যে ভেজালের মতো বিষয়গুলো তুলে ধরেন। তিনি বলেন, বাংলাদেশের স্বাস্থ্য খাতে দুর্নীতি সিস্টেমের একটি অংশে পরিণত হয়েছে। ৪০ শতাংশের বেশি সেবাগ্রহীতা বিভিন্নভাবে এই দুর্নীতির শিকার।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়