×

জাতীয়

স্বাস্থ্য পরীক্ষা শেষে বাসায় ফিরলেন খালেদা জিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২২, ০৬:৫৮ পিএম

স্বাস্থ্য পরীক্ষা শেষে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

বুধবার (৬ এপ্রিল) বিকেল ৪টার দিকে গুলশানের বাসভবন থেকে তিনি রাজধানীর এভারকেয়ার হসপিটালে রওনা দেন। পাঁচটার দিকে তিনি হসপিটালে পৌঁছান। স্বাস্থ্য পরীক্ষা শেষে ছয়টার দিকে তিনি হসপিটাল থেকে আবার বাসার দিকে রওনা করেন। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

এদিকে  সন্ধ্যা ৭টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবনের সামনে দলের ভাইস-চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের জানান,  রুটিন চেকআপের জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাসপাতাল নেওয়া হয়।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের পরামর্শক্রমে কিছু পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসপাতালে নেওয়া হয়।

খালেদা জিয়ার কি কি পরীক্ষা করা হয়েছে প্রশ্ন করা হলে ডা. জাহিদ বলেন, উনার অবস্থা কি আছে এজন্য প্রতিটি অঙ্গ প্রতঙ্গের জন্য যে সকল পরীক্ষার প্রয়োজন; সে সকল পরীক্ষা করা হয়েছে।

তিনি বলেন, রেডিওলজিক্যাল, ব্লাড, ইউরিন, কিডনি, লিভার, হার্ডের জন্য কার্ডিয়ার, আলট্রাসনো সহ একজন অসুস্থ মানুষের সুস্থতার জন্য যেসকল টেস্ট করা প্রয়োজন সকল টেস্টি করা হয়েছে।

এর আগে বিকেল সোয়া চারটার দিকে গুলশানের বাসভবন থেকে পরীক্ষা-নিরীক্ষার জন্য রাজধানী এবারকার হসপিটালে যান বিএনপি চেয়ারপারসন। পরীক্ষা-নিরীক্ষা শেষে সাড়ে ৬টায় বাসায় পৌছায় বিএনপি চেয়ারপারসন।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমাদের লামান, বিএনপির সহ প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার ও শাহরুল কবির খান প্রমুখ।

গতকাল মঙ্গলবার চিকিৎসকদের একটি টিম খালেদা জিয়ার স্বাস্থ্যের সবশেষ অবস্থা পর্যবেক্ষণ করতে বাসায় আসেন। পর্যবেক্ষণ শেষে তাকে হাসপাতালে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। প্রথমে খালেদা জিয়া রাজি না হলেও চিকিৎসক টিম তাকে হাসপাতালে নেয়ার কারণ বোঝাতে সক্ষম হয়।

জানা যায়, শারীরিক অসুস্থতার কারণে চিকিৎসকরা রোজা রাখতে বারণ করলেও তিনি রোজা রাখার চেষ্টা করেন। এতে তিনি শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন।

এর আগে ৮১ দিন চিকিৎসা নেয়ার পর ১ ফেব্রুয়ারি বাসায় ফিরেন বিএনপি চেয়ারপারসন।

দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে পাঠানো হয়। করোনার কারণে ২০২০ বছরের ২৫ মার্চ সরকার শর্ত সাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়। এখন পর্যন্ত পাঁচ বার খালেদা জিয়ার মুক্তির সময় বাড়ানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App