×

জাতীয়

‘জয় বাংলা’ জাতীয় স্লোগান ঘোষণা, সংসদে ধন্যবাদ প্রস্তাব পাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২২, ০৫:৫০ পিএম

‘জয় বাংলা’ জাতীয় স্লোগান ঘোষণা, সংসদে ধন্যবাদ প্রস্তাব পাস

বুধবার একাদশ জাতীয় সংসদের ১৭তম অধিবেশনের সমাপনী ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিএমও

জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মন্ত্রিপরিষদের সদস্যদের ধন্যবাদ জানিয়ে জাতীয় সংসদে প্রস্তাব পাস হয়েছে।

বুধবার (৬ এপ্রিল) জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণার জন্য ধন্যবাদ প্রস্তাবটি তোলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান। এ প্রস্তাবের ওপর প্রধানমন্ত্রীসহ সংসদের সরকারি ও বিরোধী দলের সদস্যরা আলোচনার পর তা কণ্ঠভোটে পাস হয়।

প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এখানে আমার কোনো ধন্যবাদের প্রয়োজন নেই। আমি মনে করি এই প্রস্তাবটা সংসদে গ্রহণ হোক, সেটা আমি চাই। আমি ব্যক্তিগতভাবে কোনো কৃতিত্ব চাই না।

বুধবার (৬ এপ্রিল) একাদশ জাতীয় সংসদের ১৭তম এবং চলতি বছরের দ্বিতীয় অধিবেশন শেষ হয়েছে। এ দিন বিকেলে স্পিকার শিরীন শারমিন চৌধুরী রাষ্ট্রপতির আদেশক্রমে অধিবেশনের সমাপ্তি ঘোষণা করেন।

এর আগে গত ২৮ মার্চ জাতীয় সংসদের এ অধিবেশন শুরু হয়। এবারের অধিবেশনে কয়েকটি আইন পাস হয়েছে এবং কয়েকটি বিল সংসদে উপস্থাপিত হয়, যেগুলো সংসদ সম্পর্কিত স্থানীয় কমিটিতে পাঠানো হয়েছে।

এ অধিবেশন শেষ হওয়ার আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭৫ সালের ২৬ মার্চের ঐতিহাসিক ভাষণের রেকর্ড সংসদে বাজানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App