×

রাজনীতি

‘ঈদের পরে আন্দোলন’ বিএনপিকে এই চিন্তা বাদ দিতে বললেন গয়েশ্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২২, ০৩:০৫ পিএম

‘ঈদের পরে আন্দোলন’ বিএনপিকে এই চিন্তা বাদ দিতে বললেন গয়েশ্বর

বুধবার কৃষি উপকরণের সীমাহীন মূল্যবৃদ্ধি ও সেচের পানির অভাবে কৃষকের আত্মহত্যার কারণ উদ্ঘাটন ও দায়ী ব্যক্তিদের বিচারের দাবিতে এক প্রতিবাদ সভায় গয়েশ্বর চন্দ্র রায় ও অন্যরা। ছবি: ভোরের কাগজ

মানুষের মনে আজকে যে ক্ষোভ, সেই ক্ষোভটাকে বিস্ফারণের মতো রাজপথে আনতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেছেন, আমাদের রোজা-পূজা, শীতের আগে শীতের পরে, ঈদের আগে ঈদের পরে- এই ভাবনা পরিত্যাগ করতে হবে। প্রতি মুহুর্তই এই ফ্যাসিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হবার জন্য মাঠে মাঠে, প্রান্তরে প্রান্তরে ঘুরে বেড়াতে হবে। মানুষের মনে আজকে যে ক্ষোভ, সেই ক্ষোভটাকে বিস্ফারণের মত রাজ পথে আনতে হবে।

বুধবার (৬ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে 'কৃষি উপকরণের সীমাহীন মূল্যবৃদ্ধি ও সেচের পানির অভাবে কৃষকের আত্মহত্যার কারণ উদ্ঘাটন ও দায়ী ব্যক্তিদের বিচারের দাবিতে এক প্রতিবাদ সভা এ কথা বলেন তিনি। সভার আয়োজন করে জাতীয়তাবাদী কৃষকদল। সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আবদুস সালাম, কৃষিদলের সভাপতি হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, কৃষকদলের সহ-সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

গয়েশ্বর বলেন, সত্য প্রতিষ্ঠা, ন্যায় প্রতিষ্ঠা করার জন্য কোনো অজুহাত থাকে না। কারণ ন্যায় প্রতিষ্ঠা করার যুদ্ধ, ধর্মীয় যুদ্ধের মতই একটা যুদ্ধ। সেই কারণেই নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, মন থেকে সকল দুর্নীতির চিন্তা বাদ দিয়ে দেশের স্বার্থের কথা বিবেচনা করে দেশটা বদলে দিতে পারলে বিএনপি প্রতিষ্ঠা স্বার্থক হবে এবং বিএনপি জনগণের মনে চিরস্থায়ীভাবে থাকবে।

তিনি আরও বলেন, বর্তমান পরিস্থিতি থেকে পরিত্রাণ নিয়ে জনগণ একটা সুশাসন চায়। আর এই সুশাসন নিশ্চিত করতে গেলে, দুর্নীতিকে নির্মূল করতে গেলে, অপশাসনকে রাষ্ট্রীয় যন্ত্র থেকে বিতাড়িত করতে হলে, জাতীয় ঐক্যমতে একটা জাতীয় সরকার প্রতিষ্ঠা করতে হবে।

দুর্নীতি দমন কমিশন যদি তার কাজটা সঠিকভাবে করে তাহলে দুর্নীতির রশি টেনে ধরা যায়। বর্তমান পরিস্থিতি থেকে পরিত্রাণ নিয়ে জনগণ একটা সুশাসন চায়। আর এই সুশাসন নিশ্চিত করতে গেলে, দুর্নীতিকে নির্মূল করতে গেলে, অপশাসনকে রাষ্ট্রীয় যন্ত্র থেকে বিতাড়িত করতে হলে, জাতীয় ঐক্যমতে একটা জাতীয় সরকার প্রতিষ্ঠা করতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App