×

খেলা

ঘরোয়া লিগেও জায়গা হারালেন সৌম্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২২, ১০:৪৫ পিএম

ঘরোয়া লিগেও জায়গা হারালেন সৌম্য

ঘরোয়া লিগেও জায়গা হারালেন সৌম্য সরকার

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলছেন সৌম্য। যেখানে নিজ ব্যাটে রানের দেখা পাচ্ছেন না এই হাটহিটার ব্যাটার। ডিপিএলে ৬ ইনিংসে ব্যাট হাতে নেমে ফিফটি মাত্র একটি। আরেক ইনিংসে করেছেন ২৩ রান। বাকি ৪ ইনিংসে ছুঁতে পারেননি দুই অঙ্কের কোটা। বল হাতে ৭ উইকেট নিলেও ব্যাটিং ব্যর্থতায় এবার দল থেকেই বাদ পড়লেন সৌম্য। ফর্মহীনতার কারণে মঙ্গলবার আবাহনীর বিপক্ষে সৌম্যকে না খেলানোর সিদ্ধান্ত নেয় মোহামেডানের টিম ম্যানেজমেন্ট।

সবকিছু ঠিক থাকলে তার এখন দক্ষিণ আফ্রিকা থাকার কথা ছিল সৌম্যর। কিন্তু ফর্মহীনতার কারণে এখন টেস্ট দলে তো পরের কথা, ওয়ানডে আর টি-টোয়েন্টি দলেও নেই সৌম্য। আন্তর্জাতিক ক্রিকেটে রান খরায় ভোগে এখন কোনো ফরম্যাটেই জাতীয় দলে জায়গা হয় না বাঁ-হাতি এই টপ-অর্ডারের। সর্বশেষ ওয়ানডে খেলেছেন এক বছরের বেশি সময় আগে, ২০২১ সালের ২৬ মার্চ ওয়েলিংটনে। নিউজিল্যান্ডের সঙ্গে সে ম্যাচে সৌম্য আউট হয়েছিলেন মাত্র ১ রানে। টি-টোয়েন্টি দলেও নেই বিশ^কাপের পর থেকেই। গত বছর ৪ নভেম্বর দুবাইতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ বলে করেন ৫ রান। শেষবার লাল-সবুজ জার্সি গায়ে মাঠে নেমেছিলেন সৌম্য। তারপর আর জাতীয় দলের হয়ে খেলা হয়নি।

অমিত সম্ভাবনা নিয়ে জাতীয় দলের জার্সি গায়ে চাপালেও ৮ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারটা মসৃণ নয় সৌম্য সরকারের। প্রতিভার জোরে এক সময় ছন্দে না থাকলেও টিকে ছিলেন জাতীয় দলে। কিন্তু এখন বাংলাদেশ দলে নিয়মিত পারফর্মার বেড়ে যাওয়ায় নিজের যোগ্যতা প্রমাণ দিতে হচ্ছে সবাইকে। সে মারপ্যাঁচে শেষ কয়েকটি সিরিজে জাতীয় দলের বাইরে সৌম্য। ঘরোয়া ক্রিকেটে নিজেকে প্রমাণ দিতে পারলে ফেরার দরজা খোলা তার জন্য। তবে এখানো ব্যর্থ এ বাঁ-হাতি ব্যাটার।

অধারাবাহিক পারফরম্যান্সে জাতীয় দল থেকে বাদ পড়ার পর গতকাল ঘরোয়া ক্রিকেটের একাদশেও জায়গা হারালেন সৌম্য। মঙ্গলবার চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেডের মুখোমুখি হয় মোহামেডান। আবাহনীর বিপক্ষে একাদশে রাখা হয়নি সৌম্যকে।

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে মোহামেডানের হয়ে ব্যাটে রানের দেখা পাচ্ছিলেন না সৌম্য সরকার। ডিপিএলে ৬ ইনিংসে ব্যাট হাতে নেমে ফিফটি মাত্র একটি। আরেক ইনিংসে করেছেন ২৩ রান। বাকি ৪ ইনিংসে ছুঁতে পারেননি দুই অঙ্কের কোটা। বল হাতে ৭ উইকেট নিলেও ব্যাটিং ব্যর্থতায় এবার দল থেকেই বাদ পড়লেন সৌম্য। ঘরোয়া লিগে ভালো পারফর্ম করে জাতীয় দলে সুযোগ পেতে পারতেন সৌম্য, সেখানেই নিজেকে হারিয়ে বসেছেন তিনি। এখন প্রশ্ন উঠছে জাতীয় দলে কি আর ফেরা হবে সৌম্যর?

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App