সুনামগঞ্জে ব্রি-২৮ ধানে ব্লাস্টের আক্রমণ, দিশেহারা কৃষক

আগের সংবাদ

হাওরে বাঁধ নির্মাণে আরও দ্রুত কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

পরের সংবাদ

৮৫ হাজার পিস ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী আটক

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২২ , ১:২৩ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৫, ২০২২ , ১:২৩ অপরাহ্ণ

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন পৃথক অভিযান চালিয়ে ৮৫ হাজার পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে। সোমবার (৪ এপ্রিল) রাতে কক্সবাজারের উখিয়ার পালংখালী সীমান্ত এলাকা থেকে এই বিপুল পরিমাণ ইয়াবা আটক করা হয়। উদ্ধারকৃত মাদকের মূল্য ২ কোটি ৫৫ লক্ষ টাকা বলে বিজিবি দাবি করেছে।

বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবিরের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে যে, ইয়াবা ব্যবসায়ী চক্র বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার থেকে ঘুমধুম সীমান্ত হয়ে বাংলাদেশে প্রবেশ করবে। এই খবর পাওয়ার পর উখিয়া উপজেলাধীন ৫নং পালংখালী ইউপির কাষ্টমস মোড় নামক স্থানে কৌশলগত অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে বিজিবি। পরবর্তীতে সন্ধা সাড়ে ৭টার দিকে কয়েকজন ইয়াবা পাচারকারীরা সীমান্তের দিক থেকে পায়ে হেটে বাংলাদেশে আসাতে দেখে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। তখন চোরাকারবারীরা বিজিবির টহলদলের ওপর গুলিবর্ষণ শুরু করে। বিজিবি টহলদল তাদের জান-মাল রক্ষার্থে চোরাকারবারীদের লক্ষ্য করে পাল্টা গুলি চালায়। চোরাকারবারীরা এ সময় জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশি করে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ থেকে ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এছাড়াও রেজুপাড়া বিওপি’র সদস্যরা রাজাপালং ইউপির চাকবৈঠা নামক স্থান থেকে মাদক ব্যবসায়ী মো. আলমগীরের (৩৩) কাছ থেকে আরো ১৫ হাজার পিস ইয়াবা আটক করে। এ ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য থানায় মামলা দায়ের করার পর আটককৃত আলমগীরকে সোপর্দ করা হয়েছে।

রি-ডিডিএম/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়