বাংলাদেশ-ভারত আন্তঃসীমান্ত নদীর সংখ্যা ৫৪টি

আগের সংবাদ

আপনার কি বুক ধড়ফড় করে, জেনে নিন কোন কারণে এমন হয়

পরের সংবাদ

দেশে ৮টি সাইবার ট্রাইব্যুনাল কাজ করছে: আইনমন্ত্রী

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২২ , ১২:৩৪ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৫, ২০২২ , ১২:৩৪ অপরাহ্ণ

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক সংসদে জানিয়েছেন, তথ্য প্রযুক্তি সম্পর্কিত মামলা নিষ্পত্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ২০১৩ সালে প্রথমবারের মতো ঢাকায় একটি সাইবার ট্রাইব্যুনাল প্রতিষ্ঠা করে। পরবর্তীতে সাইবার ক্রাইম সংক্রান্ত মামলার সংখ্যা বৃদ্ধি পাওয়ার প্রেক্ষিতে ২০১৯ সালে চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহে ১টি করে মোট ৭টি সাইবার ট্রাইব্যুনাল প্রতিষ্ঠা করা হয়েছে। বর্তমানে দেশে ৮টি সাইবার ট্রাইব্যুনাল থাকায় সাইবার ক্রাইম সংক্রান্ত মামলার নিষ্পত্তির সংখ্যা বৃদ্ধি পেয়েছে। ভবিষ্যতে মামলার সংখ্যা পর্যালোচনার প্রয়োজনে নতুন ট্রাইব্যুনাল সৃজন করা হবে।

মঙ্গলবার (৫ এপ্রিল) নুরুন্নবী চৌধুরী (ভোলা-৩) আসনের এমপির এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

এমপি মামুনুর রশীদ কিরনের অপর এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী জানান, ২০১৮-১৯ অর্থবছরে ১ লাখ ৮০৬ জন অসহায় বিচার প্রার্থীর মামলায় জেলা কমিটির তহবিল হতে ৪ কোটি ৪ লাখ ৯৪ হাজার ২২৮ টাকা অনুদান দেয়া হয়েছে। মন্ত্রী জানান, চলতি অর্থবছরে ৩ কোটি ৮ লাখ ১৪ হাজার ৫০৬ টাকা জেলা কমিটির তহবিলে বরাদ্দ করা হয়েছে।

রি-এনআরআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়