রাবি অধ্যাপক তাহের হত্যা: দুজনের মৃত্যুদণ্ড বহাল

আগের সংবাদ

র‍্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহার দীর্ঘ প্রক্রিয়া: পররাষ্ট্রমন্ত্রী

পরের সংবাদ

টুইটারের শেয়ার কিনলেন এলন মাস্ক, লাফিয়ে বাড়ছে শেয়ারের দাম

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২২ , ১১:২৫ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ৫, ২০২২ , ১১:২৫ পূর্বাহ্ণ

ফের চমকে দিলেন এলন মাস্ক। একটি রিপোর্টে জানা গেল, টুইটারের ৯.২ শতাংশ শেয়ার কিনে ফেলেছেন টেসলা কোম্পানির মালিক। আর তিনি এই মাইক্রো ব্লগিং সাইটের শেয়ার কিনতেই চড় চড় করে বাড়ল টুইটারের শেয়ারের দাম।

সম্প্রতি নতুন সোশ্য়াল মিডিয়া প্ল্যাটফর্ম আনার ইঙ্গিত দিয়েছিলেন এলন মাস্ক। তার করা একটি টুইটের পর থেকেই বাড়ে জল্পনা। যদিও তার কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়া ও তার নীতির সমালোচনা করতে দেখা গিয়েছিল মার্কিন ধনকুবেরকে। কিন্তু তারপরই মাস্ক জানিয়ে দেন, নতুন একটি সোশ্য়াল মিডিয়া প্ল্যাটফর্ম তৈরি করার ব্যাপারে চিন্তাভাবনা করছেন তিনি। টুইটারে এক ইউজার মাস্ককে প্রশ্ন করেছিলেন, তিনি কি নতুন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম আনতে চান যেখানে বাকস্বাধীনতাকে অগ্রাধিকার দেওয়া হবে? এর উত্তরে টেসলা কর্তা জানান, “আমি অত্যন্ত গুরুত্ব দিয়ে এই বিষয়টি বিবেচনা করছি।” খবর সংবাদ প্রতিদিনের।

তবে এবার সামনে এল নতুন তথ্য। টুইটারেরই প্রায় ৯.২ শতাংশ শেয়ার কিনে ফেলেছেন তিনি। সোমবার শেয়ার মার্কেট খোলার আগে এক ধাক্কায় ২৫ শতাংশেরও বেশি চড়ল টুইটারের শেয়ার। সেখানে সামান্যই বাড়ে টেসলার শেয়ার। মার্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে দায়ের করা নথি অনুযায়ী, এলন মাস্ক টুইটারের আনুমানিক ৭৩.৫ মিলিয়ন শেয়ার কিনেছেন।

উল্লেখ্য, গত বছরই জানা গিয়েছিল, বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি এলন মাস্ক আমাজনের প্রাক্তন সিইও জেফ বেজোসকেও পিছনে ফেলে দিয়েছিলেন। শোনা যাচ্ছে, ২০২৪ সালের মধ্যেই মাস্ক হতে পারেন বিশ্বের প্রথম ট্রিলিয়নিয়ার। অর্থাৎ তার সম্পদ হতে পারে ১ ট্রিলিয়ন ডলার! এবার টুইটারের শেয়ারও তার দখলে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়