×

আন্তর্জাতিক

করোনার ৯০ ডোজ টিকা নিয়েও সুস্থ তিনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২২, ১১:৫৫ এএম

জার্মানির এক ব্যক্তি টানা ৯০ ডোজ করোনা টিকা নিয়েছেন। তবে শখের বশে নয়, আয়ের উদ্দেশ্যে। দেশটিতে অনেকেই টিকা নিতে অনাগ্রহ দেখিয়েছেন। কিন্তু টিকার সার্টিফিকেট ছাড়া যে আজকাল কোথাও যাওয়া সম্ভব হচ্ছে না। তাই বাধ্য হয়েই টিকা নিতে তারা এ ব্যক্তির কাছে দ্বারস্থ হয়েছেন। ৬০ বছর বয়সী এ ব্যক্তি নিজে টিকা নিয়ে টিকার কার্ড অন্যদের কাছে বিক্রি করতেন। খবর দ্য ইনডিপেন্ডেন্টের।

কিন্তু চুরি করলে চোরকে একদিন ধরা খেতেই হয়। শিকার করলে শিকারীর ফাঁদে পড়তে হয়। তেমনই অভিনব এ অপরাধীকে আটক করেছে জার্মানির পুলিশ। প্রাথমিকভাবে তার নাম প্রকাশ করা হয়নি। তবে তিনি জার্মানির স্যাক্সোনি অঞ্চলের মাগডেবুর্গ শহরের বাসিন্দা। আটক হওয়ার কয়েক মাস আগে শহরের বেশ কয়েকটি টিকাকেন্দ্র থেকে তিনি ৯০ ডোজের বেশি টিকা নিয়েছেন। স্যাক্সনির একটি কেন্দ্রে পর পর দুই দিন টিকা নিতে যাওয়ায় ধরা পড়ে যান তিনি।

অভিযুক্ত ব্যক্তি একের পর এক কেন্দ্র থেকে টিকা নিয়ে টিকা উৎপাদনের প্রকৃত ব্যাচ নম্বর সংগ্রহ করেন। পরে সেসব নম্বর করোনা টিকার ভুয়া সনদ তৈরিতে ব্যবহার করেছেন। এ ঘটনা তদন্ত করছে পুলিশ। কীভাবে তিনি একের পর এক টিকা নিয়ে যেতে পারলেন তাও খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া তার স্বাস্থ্যে কোনো প্রভাব পড়েছে কিনা তাও দেখা হচ্ছে। পুলিশ জানিয়েছে তার বিরুদ্ধে টিকা কার্ড বিক্রি ও নথি জালিয়াতির ভিন্ন দুটি অভিযোগ আনা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App