×

জাতীয়

৮০ কি.মি. বেগে দমকা হাওয়ার শঙ্কা, ২ নম্বর সতর্ক সংকেত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২২, ০৯:৩১ পিএম

৮০ কি.মি. বেগে দমকা হাওয়ার শঙ্কা, ২ নম্বর সতর্ক সংকেত

আবহাওয়া অধিদপ্তর

দেশের নদী বন্দরগুলোর জন্য ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেয়া হয়েছে। সেইসঙ্গে দেশের বিভিন্ন অঞ্চলের উপর দিয়ে ৬০ থেকে ৮০ কি.মি বেগে দমকা হাওয়ার আশাঙ্কা রয়েছে বলে জানান আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার ৫ এপ্রিল সকাল ৯ টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, দিনাজপুর, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে দমকা বা ঝড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকায় নৌবন্দরসমূহকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

আজ সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, পশ্চিম লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৪৮ ঘন্টার মধ্যে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হতে পারে।

রবিবার সন্ধ্যা ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী ও রংপুর বিভাগে স্বল্প পরিমানে ঝড়-বৃষ্টি হয়েছে। খুলনা ও বরিশাল বিভাগে কোনো বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি। সর্বোচ্চ বৃষ্টি রেকর্ড করা হয়েছে রংপুরের দিনাজপুরে ৩১ মি.মি। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.০ ডিগ্রী সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৭ ডিগ্রী ও ঢাকায় ৩৩.৪ ডিগ্রী সেলসিয়াস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App