×

খেলা

লজ্জাজনক হারে লজ্জার রেকর্ড বাংলাদেশের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২২, ০২:৩৪ পিএম

লজ্জাজনক হার এড়াতে পারলো না বাংলাদেশ। মাত্র ৫৩ রানে অলআউট হয়েছে টাইগাররা! দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২২০ রানের বড় ব্যবধানে হেরেছে মুমিনুল বাহিনী। এ জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা।

টেস্টে বাংলাদেশের দ্বিতীয় দলীয় সর্বনিম্ন ইনিংস এটি। ২০১৮ সালে নর্থ সাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৩ রানে অলআউট হয়েছিল টাইগাররা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে এমনটি হবে কেউ কল্পনাও করতে পারেনি। একাই শেষ করে দিলেন প্রোটিয়া বোলার কেশভ মহারাজ। তিনি ১০ ওভারে ৩২ রান দিয়ে নিয়েছেন ৭ উইকেট। বাকি তিন উইকেট নিয়েছেন সিমন।

রবিবার চতুর্থ দিনে একে একে বিদায় নেন জয়, সাদমান ও মুমিনুল।  আজ সোমবার (৪ এপ্রিল) বাংলাদেশ সময় দুপর ২টায় খেলতে নেমে আউট হন শান্ত ও মুশফিক। পরে তাদের পথ ধরে আউট হয়েছেন ইয়াসির, লিটন, মেহেদী, খালেদ ও তাসকিন।

তাদের মধ্যে শূন্য রানে আউট হয়েছেন সাদমান, মুশফিক, মেহেদী ও খালেদ। দুই অংকের ঘরে পৌঁছাতে পেরেছেন নাজমুল হোসেন শান্ত ও তাসকিন আহমেদ। তারা দুজন যথাক্রমে করেছেন ২৬ ও ১৪ রান।

রবিবার প্রোটিয়াদের ২৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম থেকেই উইকেট হারাতে শুরু করে বাংলাদেশ। চতুর্থ দিনে আলো স্বল্পতার কারণে মাত্র ৬ ওভার ব্যাট করেছে লাল-সবুজের প্রতিনিধিরা। এই অল্প সময়েই টপ অর্ডারের ৩ উইকেট হারিয়েছে সফরকারীরা। ৬ ওভারে মাত্র ১১ রান যোগ করতে পারে টাইগাররা।

ডারবান টেস্টে বাংলাদেশ টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠায়। প্রোটিয়ারা প্রথম ইনিংসে ৩৬৭ এবং দ্বিতীয় ইনিংসে ২০৪ রান করে। টাইগাররা প্রথম ইনিংসে ২৯৮ এবং দ্বিতীয় ইনিংসে ৫৩ রান তুলতে সক্ষম হয়। আগামী ৮ এপ্রিল পোর্ট এলিজাবেথ শুরু হবে দ্বিতীয় টেস্ট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App