×

শিক্ষা

বর্ষবরণে বর্ণাঢ্য শোভাযাত্রা করবে জবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২২, ০৩:৪৭ পিএম

বর্ষবরণে বর্ণাঢ্য শোভাযাত্রা করবে জবি

মঙ্গল শোভাযাত্রা

করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় দুই বছর পর এ বছর বাংলা নববর্ষ-১৪২৯ পালনের সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এবারের মঙ্গল শোভাযাত্রার মূল প্রতিপাদ্য ‘প্রকৃ‌তি’। পাশাপাশি থাকবে পা‌খি, ফুল ও বি‌ভিন্ন প্রাকৃতিক বস্তু। এছাড়া নববর্ষ উপলক্ষ্যে মঙ্গল শোভাযাত্রা থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বাংলা বর্ষ বরণের নানা আয়োজন।

আজ সোমবার (৪ এপ্রিল) নববর্ষের আয়োজন সম্পর্কিত এক সভা শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক ব‌লেন, আমা‌দের এবা‌রের মঙ্গল শোভাযাত্রার এবারের মূল থিম হ‌বে ‘প্রকৃ‌তি’। এর পাশাপাশি থাকবে পা‌খি, ফুল ও বি‌ভিন্ন প্রতিকৃতিক বস্তু। রমজান মাস হওয়া‌তে আমরা বি‌কেল তিনটার মা‌ঝে অনুষ্ঠান শেষ কর‌বো।

এদিকে এবারের নববর্ষ উদযাপনে মঙ্গল শোভাযাত্রা সকাল সাড়ে নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু করে রায়সা‌হেব বাজার মোড় থে‌কে ঘু‌রে পুরানো ঢাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ ক‌রে ক্যাম্পা‌সে এসে শেষ হ‌বে। এরপর দুপুর আড়াইটা থেকে বিশ্ব‌বিদ্যাল‌য়ের মুজিবম‌ঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে পালিত হবে নববর্ষ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App