×

জাতীয়

টিপ নিয়ে হেনস্তাকারী পুলিশ কনস্টেবল আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২২, ১১:৪৮ এএম

টিপ নিয়ে রাজধানীর ফার্মগেট এলাকায় তেজগাঁও কলেজের প্রভাষক ড. লতা সমাদ্দারকে হেনস্তার ঘটনায় এক পুলিশ কনস্টেবলকে আটক করা হয়েছে। আজ সোমবার (৪ এপ্রিল) ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, টিপ নিয়ে কটূক্তিকারী কনস্টেবলের নাম নাজমুল তারেক। ঘটনায় জড়িত হিসেবে তাকে শনাক্ত করেছি আমরা। হেনস্তার শিকার শিক্ষিকা যে সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন, তার যথাযথ তদন্ত হবে।

জিডিতে ড. লতা সমাদ্দার অভিযোগ করেন, শনিবার সকালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসা থেকে রিকশায় আনন্দ সিনেমা হলের সামনে নামেন। সেখান থেকে হেঁটে কর্মস্থল তেজগাঁও কলেজের দিকে যাচ্ছিলেন। সেজান পয়েন্টের সামনে একজন পুলিশের পোশাক পরা (মোটরবাইক নং ১৩৩৯৭০) ব্যক্তি পার্ক করে রাখা মোটরসাইকেলে বসে ছিলেন। পাশ দিয়ে যাওয়ার সময় কলেজ শিক্ষিকার কপালের টিপ নিয়ে টিজ করেন ও অকথ্য ভাষায় গালিগালাজ করেন সেই ব্যক্তি।

হেনস্তার শিকার শিক্ষিকা লতা আরও অভিযোগ করেন, পেছনে ফিরে গিয়ে তার আচরণের প্রতিবাদ করলে আবারও গালিগালাজ করেন ওই পুলিশ। পরে গাড়ি স্টার্ট দিয়ে শিক্ষিকার গায়ের ওপর চালিয়ে দিয়ে হত্যার চেষ্টা করেন পুলিশ সদস্য। সেসময় তিনি বাইকের নিচে পড়ে গিয়ে আঘাত পান। তার মুখে দাঁড়ি আছে, তিনি মোটা এবং অনুমান করতে পেরেছি তিনি মধ্যবয়সী।

ঘটনাস্থলের আশেপাশের বিভিন্ন মার্কেটে দোকানের সিসিটিভি ক্যামেরা ফুটেজ দেখে নাজমুলকে শনাক্ত করা হয়। সোমবার সকালে তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের কর্মকর্তারা।

এসময় সেই পুলিশ সদস্যের বিরুদ্ধে কী পদক্ষেপ নেয়া হচ্ছে জানতে চাইলে ঢাকার পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম জানান, তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

গত শনিবার নিজ কর্মস্থলের দিকে হেঁটে যাচ্ছিলেন তেজগাঁও কলেজের শিক্ষিকা ড. লতা সমাদ্দার। রাজধানীর ফার্মগেট এলাকায় তার টিপের প্রতি উদ্দেশ্য করে কটূক্তি করেন একজন পুলিশ কনস্টেবল। এরপর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন সেই শিক্ষিকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App