×

বিনোদন

গ্র্যামি জিতলেন প্রথম পাকিস্তানি নারী আরুজ আফতাব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২২, ০১:১১ পিএম

গ্র্যামি জিতলেন প্রথম পাকিস্তানি নারী আরুজ আফতাব

পাকিস্তানের প্রথম নারী হিসেবে গ্র্যামি জিতলেন আরুজ আফতাব। ছবি: সংগৃহীত

গ্র্যামি জিতলেন প্রথম পাকিস্তানি নারী আরুজ আফতাব

গ্র্যামি জিতলেন প্রথম পাকিস্তানি নারী আরুজ আফতাব। তার ‘মোহাব্বত’ উপস্থাপনা ছাপ ছেড়ে গেল বিশ্বমঞ্চে। বেস্ট গ্লোবাল মিউজিক পারফর্ম্যান্স ক্যাটাগরিতে ২০২২ সালে গ্র্যামি জিতলেন তিনি। পাকিস্তানের এ সুরকার বর্তমানে নিউইয়র্কের বাসিন্দার জয়ে গর্ব অনুভব করছে এশীয় দেশগুলো। পাকিস্তান থেকে প্রথম কোনো নারী এ সম্মান পেলেন।

আরুজ আফতাব বলেন, আমার মনে হচ্ছে আমি অজ্ঞান হয়ে যাব। সবাইকে অনেক ধন্যবাদ। আমার তো এখনও মনে হচ্ছে এ ক্যাটাগরিতে আমি একটু কাণ্ডজ্ঞানহীন। আমার তো মনে হয় এটাকে ‘ইয়াচ পার্টি ক্যাটাগরি’ বলা উচিত। যাই হোক, সবাইকে ধন্যবাদ যারা আমাকে এ রেকর্ডিংটা করতে সাহায্য করেছেন। যারা শুনেছেন তাদেরও ধন্যবাদ একে আপন করে নেয়ার জন্য। খবর হিন্দুস্তান টাইমসের।

তার মা-বাবা পাকিস্তানের বাসিন্দা হলেও তার জন্ম হয় সৌদি আরবে। এরপর লাহোরে বেড়ে উঠেছেন। তারপর বোস্টনের খ্যাতনামা বার্কলি স্কুল অব মিউজিকে মিউজিক্যাল প্রোডাকশন আর ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করেন। তারপর ২০১৪ সালে আসে প্রথম মিউজিক অ্যালবাম ‘বার্ড আন্ডার ওয়াটার’। এখন আপাতত তিনি নিউইয়র্কে থাকেন। সেখানে একাধিক লাইভ পারফর্ম্যান্স করে মঞ্চ কাঁপিয়েছেন।

একইসঙ্গে আরুজ এ বছর নমিনেটেড ছিলেন বেস্ট নিউ আর্টিস্ট ক্যাটাগরির জন্যও। যদিও সেই বিভাগে জয় হয় অলিভিয়া রদ্রিগোর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App