ইতিহাস জানতে সবার আগ্রহ বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে

আগের সংবাদ

ভারতে ১৪ দিনে ১২ বার দাম বাড়ল জ্বালানির

পরের সংবাদ

বিক্ষোভের মুখে শ্রীলঙ্কার ২৬ মন্ত্রীর পদত্যাগ

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২২ , ৮:৪৭ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ৪, ২০২২ , ৯:২৩ পূর্বাহ্ণ

অর্থনৈতিক বিপর্যয়কে কেন্দ্র করে বিক্ষোভের মুখে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকশে ও প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকশে ছাড়া ২৬ জন মন্ত্রী পদত্যাগ করেছেন। দেশটিতে অর্থনৈতিক বিপর্যয় এবং বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকার কারণে বেশ কয়েকটি শহরে দফায় দফায় বিক্ষোভ করেছেন বিক্ষোভকারীরা। গত শনিবার ৩৬ ঘণ্টার কারফিউ ঘোষণার পর রবিবার দেশটিতে জরুরি অবস্থা জারি করেন প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে।

আজ সোমবার (৪ এপ্রিল) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক খবরে বলা হয়েছে, ১৯৪৮ সালে ব্রিটিশদের থেকে স্বাধীনতা লাভের পর এ মুহূর্তে শ্রীলঙ্কা সবচেয়ে খারাপ অর্থনৈতিক অবস্থার মধ্যে রয়েছে। সোমবার দেশটির শিক্ষামন্ত্রী দিনেশ গুনাওয়ার্দেনা সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের কাছে মন্ত্রিসভার ২৬ জন সদস্য পদত্যাগপত্র জমা দিয়েছেন।

এর মধ্যে যুব ও ক্রীড়া, উন্নয়ন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী নামাল রাজাপাকসেও রয়েছেন। এক টুইটে প্রধানমন্ত্রীপুত্র বলেন, আশা করা যাচ্ছে যে এর মাধ্যমে শ্রীলঙ্কায় শান্তি ও স্থিতিশীলতা ফিরে আসবে এবং প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্ট সঠিক সিদ্ধান্ত নিতে পারবেন।

পড়ুন : শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে পদত্যাগ করেছেন!

এর আগে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের পদত্যাগের খবর প্রকাশ করে ভারতীয় সংবাদমাধ্যম রিপাবলিক ওয়ার্ল্ড ডট কম। যদিও সে খবর উড়িয়ে দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রীর সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।