মহাসড়কে চলতে পারবে না ইজিবাইক: আপিল বিভাগ

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

বর্ষবরণে বর্ণাঢ্য শোভাযাত্রা করবে জবি

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২২ , ৩:৪৭ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৪, ২০২২ , ৩:৪৭ অপরাহ্ণ

করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় দুই বছর পর এ বছর বাংলা নববর্ষ-১৪২৯ পালনের সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এবারের মঙ্গল শোভাযাত্রার মূল প্রতিপাদ্য ‘প্রকৃ‌তি’। পাশাপাশি থাকবে পা‌খি, ফুল ও বি‌ভিন্ন প্রাকৃতিক বস্তু। এছাড়া নববর্ষ উপলক্ষ্যে মঙ্গল শোভাযাত্রা থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বাংলা বর্ষ বরণের নানা আয়োজন।

আজ সোমবার (৪ এপ্রিল) নববর্ষের আয়োজন সম্পর্কিত এক সভা শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক ব‌লেন, আমা‌দের এবা‌রের মঙ্গল শোভাযাত্রার এবারের মূল থিম হ‌বে ‘প্রকৃ‌তি’। এর পাশাপাশি থাকবে পা‌খি, ফুল ও বি‌ভিন্ন প্রতিকৃতিক বস্তু। রমজান মাস হওয়া‌তে আমরা বি‌কেল তিনটার মা‌ঝে অনুষ্ঠান শেষ কর‌বো।

এদিকে এবারের নববর্ষ উদযাপনে মঙ্গল শোভাযাত্রা সকাল সাড়ে নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু করে রায়সা‌হেব বাজার মোড় থে‌কে ঘু‌রে পুরানো ঢাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ ক‌রে ক্যাম্পা‌সে এসে শেষ হ‌বে। এরপর দুপুর আড়াইটা থেকে বিশ্ব‌বিদ্যাল‌য়ের মুজিবম‌ঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে পালিত হবে নববর্ষ।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়