ইরানি পরিচালকের সিনেমায় জয়া আহসান

আগের সংবাদ

অভিনয়ে ৩০ বছর পূর্ণ করলেন বিজরী বরকতউল্লাহ

পরের সংবাদ

টিপ পরে প্রতিবাদে অভিনেতারা

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২২ , ৫:৪২ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৪, ২০২২ , ৬:০০ অপরাহ্ণ

রাজধানীর ফার্মগেট এলাকায় হেনস্তার শিকার হয়েছেন এক শিক্ষিকা। তার অভিযোগ, টিপ পরার কারণে এক পুলিশ সদস্য তাকে গালি দিয়েছেন, উত্যক্ত করেছেন। এমনকি তাৎক্ষনিক প্রতিবাদ জানানোর কারণে তার পায়ের ওপর দিয়ে বাইকও চালিয়ে চলে গেছেন ওই ব্যক্তি।

এই ঘটনায় আলোচনা-সমালোচনার ঝড় বইছে। সোশ্যাল মিডিয়া থেকে গণমাধ্যম, এমনকি সংসদে পর্যন্ত বিষয়টি নিয়ে চর্চা হচ্ছে। অনেকেই সেই নারীর পক্ষ নিয়ে টিপ পরে ছবি দিয়ে প্রতিবাদ জানাচ্ছেন।

এই তালিকায় আছেন দেশের অনেক অভিনেতাও। তারা নিজ নিজ ফেসবুক অ্যাকাউন্টে টিপ পরা ছবি দিয়েছেন।

জনপ্রিয় অভিনেতা সাজু খাদেম কপালে টিপ পরা ছবি দিয়ে ক্যাপশনে লেখেন, ‘লাল টিপ… লাল সূর্য’। তার এই প্রতিবাদে অনেকে বাহবা দিলেও নিন্দাও জুটছে ঢের। অভিনেতা জানান, সাইবার বুলিংয়ের শিকার হচ্ছেন তিনি।

এদিকে সাজু খাদেম ছাড়াও টিপ পরে ছবি দিয়ে প্রতিবাদে সামিল হয়েছেন অভিনেতা প্রাণ রায়, আনিসুর রহমান মিলন, স্বাধীন খসরু, মনোজ প্রামাণিক, চিত্রনায়ক সাইমন সাদিকসহ অনেকে।

অভিনেত্রীদের অনেকেও অংশ নিয়েছেন টিপ-প্রতিবাদে। এর মধ্যে আছেন অভিনেত্রী ও লেখিকা সানারেই দেবী শানু, ফারজানা চুমকী, নায়িকা অধরা খান, অভিনেত্রী আশনা হাবিব ভাবনা, কুসুম সিকদার, জ্যোতিকা জ্যোতি প্রমুখ।

প্রসঙ্গত, শনিবার (২ এপ্রিল) রাজধানীর গ্রিন রোডের বাসা থেকে কলেজে যাওয়ার পথে উত্ত্যক্তের শিকার হন তেজগাঁও কলেজের প্রভাষক ড. লতা সমাদ্দার। তিনি অভিযোগ করেন, ‘হেঁটে কলেজের দিকে যাওয়ার সময় হুট করে পাশ থেকে মধ্যবয়সী, লম্বা দাড়িওয়ালা একজন- ‘টিপ পরছোস কেন’ বলেই বাজে গালি দেন তাকে। ওই মধ্যবয়সী ব্যক্তির গায়ে পুলিশের পোশাক।’

ঘটনার প্রতিবাদ জানালে একপর্যায়ে তার পায়ের ওপর দিয়েই বাইক চালিয়ে চলে যায় সেই ব্যক্তি। পরবর্তী সময়ে এ ঘটনায় শেরেবাংলা নগর থানায় একটি অভিযোগ দায়ের করেন লতা। ইতোমধ্যে সেই ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে।

রি-আরআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়