×

জাতীয়

মেয়র আতিকের সঙ্গে সাত দেশের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২২, ১০:১০ পিএম

মেয়র আতিকের সঙ্গে সাত দেশের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

রবিবার ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাতে সাত দেশের রাষ্ট্রদূত। ছবি: ভোরের কাগজ

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের সাথে বাংলাদেশে নিযুক্ত আসিয়ানভুক্ত সাতটি দেশের রাষ্ট্রদূতরা সৌজন্য সাক্ষাৎ করেছেন। রবিবার (৩ এপ্রিল) বিকালে রাজধানীর গুলশান-২ এ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রধান কার্যালয় নগর ভবনে মেয়রের সঙ্গে তারা সাক্ষাৎ করেন।

মেয়রের সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হিরু হারতানতো সুবোলো, ব্রুনেইয়ের হাই কমিশনার হ্যারিস ওথম্যান, মালেশিয়ার হাই কমিশনার হাজনাহ মোহাম্মদ হাশিম, ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চিয়েন, থাইল্যান্ডের রাষ্ট্রদূত মাকাওয়াদ্দি সামিতমোর, ফিলিপাইনের রাষ্ট্রদূত এল্যান এল. ডেনিগা এবং সিংগাপুরের কনস্যুলার শীলা পিলাই।

পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশে নিযুক্ত আসিয়ানভুক্ত আটটি দেশের ও ঢাকার সমন্বয়ে গড়ে তোলা হয়েছে আসিয়ান-ঢাকা কমিটি (এডিসি)।

শুরুতেই এডিসি'র চেয়ারম্যান ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হিরু হারতানতো সুবোলো ডিএনসিসি মেয়রের বিভিন্ন ধরনের জনসচেতনতা ও জনসেবামূলক কাজের প্রশংসা করেন।

এসময় তিনি বলেন, "এডিসি এর সদস্য আসিয়ানভুক্ত আটটি দেশ ও ঢাকার মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়নে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করবে। আমরা শুরুতে ঢাকায় বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করতে চাই।"

আলোচনায় আগামী আগস্ট মাসে ডিএনসিসি এলাকায় এডিসি'র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির সম্ভাব্য সময় নির্ধারিত হয়।

সাক্ষাৎ অনুষ্ঠানে অতিথিদের শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে মেয়র বলেন, "এডিসি'র সদস্যগুলোর মধ্যে 'সিস্টার সিটি' গড়ে তোলার মাধ্যমে একে অপরের সাথে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় করতে পারবে। এর ফলে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি পাবে।"

এসময় শহরগুলোর মধ্যে কিভাবে ফুটপাত ব্যবস্থাপনাসহ অন্যান্য উত্তম কার্যক্রমের মডেল ও অভিজ্ঞতা বিনিময় করা যায় সেসব বিষয়ে আলোচনা করা হয়।

সাক্ষাৎ অনুষ্ঠানে অন্যান্যদের সাথে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজাসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App