×

খেলা

মাঠে রানের রেকর্ড স্ত্রীর, গ্যালারিতে গলা ফাটালেন অস্ট্রেলীয় পেসার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২২, ১২:৫৪ পিএম

মাঠে রানের রেকর্ড স্ত্রীর, গ্যালারিতে গলা ফাটালেন অস্ট্রেলীয় পেসার

স্ত্রীর রেকর্ড ভাঙ্গার দিনে গ্যালারিতে উচ্ছ্বসিত স্বামী স্টার্ক

বিশ্বকাপের ফাইনালে ১৭০ রানের ইনিংস। অ্যাডাম গিলক্রিস্টের রেকর্ড ভেঙে দিলেন এলিসা হিলি। ইংল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ওপেনার হিলির এই ইনিংস বিশ্বকাপের ফাইনালে সর্বোচ্চ রান। তার স্বামী মিচেল স্টার্ক ছিলেন গ্যালারিতে। সেখান থেকে স্ত্রীর জন্য গলা ফাটালেন তিনি। খবর আনন্দবাজার পত্রিকার।

২০০৭ বিশ্বকাপে গিলক্রিস্ট শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৪৯ করেছিলেন। সেটাই ছিল বিশ্বকাপের ফাইনালে সর্বাধিক রানের ইনিংস। রবিবার সেটাই টপকে গেলেন হিলি। এ বারের মেয়েদের বিশ্বকাপের ফাইনালে ক্রাইস্টচার্চের মাঠে মুখোমুখি অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে হিলির ১৭০ রানের ইনিংসে ভর করে ৩৫৬ রান তোলে অস্ট্রেলিয়া। মাত্র ১৩৮ বলে ১৭০ রান করেন তিনি। এর আগে সেমিফাইনালে ১০৭ বলে ১২৯ রান করেছিলেন হিলি। বিশ্বকাপের সেমিফাইনাল এবং ফাইনালে শতরান করে প্রথম মেয়ে হিসেবে রেকর্ড গড়লেন তিনি।

ওপেনিংয়ে নেমে র‍্যাচেল হেইনেসের সঙ্গে ১৬০ রানের জুটি গড়েন হিলি। ১০০ বলে ১০০ করেন তিনি। ১৭০ রান করার সঙ্গে এ বারের প্রতিযোগিতায় হিলির মোট সংগ্রহ ৫০৯ রান। ১৯৯৭ সালে ডেবি হকলের করা ৪৫৬ রান ছিল একটি বিশ্বকাপে সর্বোচ্চ। ২৫ বছর পর নতুন রেকর্ড গড়লেন হিলি।

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ শেষ করে স্ত্রীর পাশে থাকতে নিউজিল্যান্ড পৌঁছে গিয়েছেন স্টার্ক। ইংল্যান্ডের বোলিং আক্রমণকে মাঠে নাস্তানাবুদ করছেন স্ত্রী আর গ্যালারিতে উচ্ছ্বসিত স্বামী। অস্ট্রেলিয়ার পুরুষ দলের হয়ে একাধিক ফাইনাল খেলেছেন স্টার্ক। জানেন বিশ্বকাপ ফাইনালে এই ইনিংসের গুরুত্ব। ছেলেদের দল খেলার সময় মাঠে তাদের সঙ্গিনীদের যেমন দেখা যায়, তেমনই মেয়েদের দল খেলার সময় স্টার্ককে গ্যালারিতে দেখে উচ্ছ্বসিত সোশ্যাল মিডিয়া। পরিবারের সঙ্গে সময় কাটাতে এ বারের আইপিএলেও না খেলার সিদ্ধান্ত নিয়েছেন স্টার্ক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App