×

জাতীয়

ছাদে ঘুড়ি উড়াতে গিয়ে প্রাণ গেল শিশুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২২, ০১:৫০ পিএম

ভোর রাতে পরিবারের সবার সঙ্গে সেহরি করে কাউসার। আজ প্রথম রোজাটি রাখবে বলেছিল। সকালে ঘুম থেকে উঠেই সে তার অন্য দুই ভাইয়ের সঙ্গে ছাদে গিয়েছিল ঘুড়ি উড়াতে। আর এরই মধ্যে এমন হলো বলে- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে চিৎকার করে কেঁদে ওঠেন শিশুটির মা শিরিনা বেগম।

রবিবার (৩ এপ্রিল) সকাল ১০টার দিকে ডেমরা স্টাফ কোয়ার্টার সংলগ্ন পাইটি এলাকায় বাড়ির ছাদ থেকে পড়ে ১২ বছর বয়সী শিশু কাউসার গুরুতর আহত হয়। আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুপুর সাড়ে ১২টার দিকে তাকে মৃত ঘোষণা করে।

নেত্রকোনা পূর্বধলা উপজেলার আহমেদের পাঁচ ছেলের মধ্যে সবার ছোট কাউসার। পরিবারের সঙ্গে ডেমরায় ওই বাড়িতেই থাকতো। আগে পড়ালেখা করলেও বর্তমানে কিছু করতো না সে।

শিশুটির বাবা আহমেদ জানান, তিনি ওই বাড়ির দারোয়ান হিসেবে চাকরি করেন। থাকেন নিচ তলাতেই। সকালে অন্য দুই ছেলের সঙ্গে বাড়িটির পাঁচতলার ছাদে গিয়েছিল ঘুড়ি উড়াতে। নির্মাণাধীন বাড়িটির ছাদ থেকে লিফটের ফাঁকা জায়গা দিয়ে নিচে পড়ে যায় সে। পরে অন্য ছেলেদের ডাক চিৎকার শুনে ভবনের নিচ থেকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে প্রথমে মাতুয়াইল মা ও শিশু হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানে অবস্থার অবনতি হলে দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাটি ডেমরা থানা পুলিশকে জানানো হয়েছে। মৃতদেহটি মর্গে রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App