×

সারাদেশ

নোয়াখালীর এমপি একরামের বক্তব্য নিয়ে আলোচনা-সমালোচনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২২, ০৯:৪০ পিএম

নোয়াখালীর এমপি একরামের বক্তব্য নিয়ে আলোচনা-সমালোচনা

ফাইল ছবি

নোয়াখালীর এমপি একরামের বক্তব্য নিয়ে আলোচনা-সমালোচনা

শনিবার ধর্মপুর ইউনিয়নে প্রবাসী কল্যাণ ট্রাস্ট এর উদ্যোগে ইফতার সামগ্রী ও নগদ অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। ছবি: ভোরের কাগজ

নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সাংসদ একরামুল করিম চৌধুরীর বক্তব্য নিয়ে আলোচনা-সমালোচনা চলছে এলাকায়। তবে তিনি দাবি করেন, তার বক্তব্যের খন্ডিত ও বিকৃত করে প্রকাশ হয়েছে।

শনিবার (২ এপ্রিল) দুপুরে ধর্মপুর ইউনিয়ন পরিষদের সামনে প্রবাসী কল্যাণ ট্রাস্ট এর উদ্যোগে ৩০০ দুঃস্থ পরিবারের মাঝে ইফতার সামগ্রী ও নগদ ৪০ হাজার টাকা অর্থ সহায়তা দেয়া হয়। অনেকে বলছেন, এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি একরামুল করিম চৌধুরী বলেন, জয় বঙ্গবন্ধু বলার দরকার নেই, জয় বাংলা বলবেন। অনেকে বলছেন, ওই অনুষ্ঠানে সাংসদ একরামুল নিজেই তাঁর বক্তব্যের শেষে জয় বঙ্গবন্ধু না বলে, শুধু জয় বাংলা বলতে শোনা গেছে।

[caption id="attachment_343067" align="aligncenter" width="1099"] শনিবার ধর্মপুর ইউনিয়নে প্রবাসী কল্যাণ ট্রাস্ট এর উদ্যোগে ইফতার সামগ্রী ও নগদ অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। ছবি: ভোরের কাগজ[/caption]

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীন সাংসদ একরামুল করিম চৌধুরীর বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বলেন, বঙ্গবন্ধুহীন বাংলাদেশ কখনো চিন্তাই করা যায়না। যারা বঙ্গবন্ধুহীন বাংলাদেশ চিন্তা করে, তারা আর যাই হোক আওয়ামী লীগের লোক হতে পারেনা। সাংসদ একরামুলের বক্তব্যে স্পষ্ট তিনি প্রকারন্তরে স্বাধীনতা বিরোধীদের সমর্থন করেছেন। এজন্য তার বিরুদ্ধে রাষ্ট্রীয় এবং সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের দাবি জানান শাহীন।

আমার বক্তব্যের খন্ডিত অংশ বিকৃত করে প্রকাশ হয়েছে উল্লেখ করে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী বলেন, একটি স্বার্থান্বেষী মহল আমার নামে অপপ্রচার চালাচ্ছে। আমি বলেছি, আপনাদের এই ট্রাষ্ট একটি অরাজনৈতিক প্রতিষ্ঠান হলেও যেহেতু ‘জয় বাংলা’ এখন রাষ্ট্রীয় স্লোগান, সেহেতু আপনারা এট অন্তত ‘জয় বাংলা’ বলবেন, ‘জয় বঙ্গবন্ধু’ বলার দরকার নেই। এই ট্রাষ্টে সকল দলের লোক আছে, সবাইতো ‘জয় বঙ্গবন্ধু’ বলবে না। কারণ, ‘জয় বাংলা’ রাষ্ট্রীয় স্লোগান, ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ রাষ্ট্রীয় স্লোগান নয়।

অনুষ্ঠানে ধর্মপুর ইউনিয়ন প্রবাসী কল্যাণ ট্রাস্ট এর উপদেষ্টা মো. জহির উদ্দিনের সভাপতিত্বে সভায় সংগঠনটির সদস্যরাসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App