×

জাতীয়

টিপুকে গুলির পর খুনিদের মেসেজ- ‘ইট ইজ ডান’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২২, ০৫:২৬ পিএম

টিপুকে গুলির পর খুনিদের মেসেজ- ‘ইট ইজ ডান’

আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু হত্যা মামলায় গ্রেপ্তারকৃত আসামি ওমর ফারুক, আবু সালেহ শিকদার, নাছির উদ্দিন ও মোরশেদুল আলম। ছবি: ভোরের কাগজ

টিপুকে গুলির পর খুনিদের মেসেজ- ‘ইট ইজ ডান’

বৃহস্পতিবার রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা টিপুকে হত্যার পর খুনিরা একে অপরকে মেসেজ করেন- ‘ইট ইজ ডান’

টিপু হত্যার রহস্য উন্মোচন হয়েছে। মৃত্যু নিশ্চিতের পর খুনিরা একে অপরকে মেসেজ করে জানায়- ‘ইট ইজ ডান’। আজ শনিবার (২ এপ্রিল) আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু এবং কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতি হত্যা মামলায় মাস্টারমাইন্ড ওমর ফারুকসহ চারজনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার চারজনের কাছ থেকে এ তথ্য পাওয়া গেছে বলে জানান র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

শনিবার দুপুরে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, আসামিরা র‍্যাবকে জানিয়েছেন, তারা হত্যাকারী ও সহযোগীকে চেনেন না। খুনি ভাড়া করা থেকে শুরু করে এ হত্যাকাণ্ডের সব পরিকল্পনার সমন্বয়কারী হলেন মুসা। হত্যাকাণ্ডের দিন নাসির ও কাইল্যা পলাশ এজিবি কলোনি থেকে টিপুকে অনুসরণ করেছেন। আর ওমর ফারুকও শাহজাহানপুর এলাকায় ছিলেন। টিপুর গতিবিধি তাৎক্ষণিকভাবে মুসাকে জানিয়েছেন তারা। আর মুসা সে আপডেট জানিয়েছেন হত্যাকারীদের। টিপুকে গুলির পর মুসাকে মেসেজ দিয়ে নাছির জানায়- ‘ইট ইজ ডান’।

একই সঙ্গে খুনিদের জিজ্ঞাসাবাদে ২০১৩ সালে যুবলীগ নেতা রিয়াজুল হক খান মিল্কী ও ২০১৬ সালে রিজভি হাসান ওরফে বোচা বাবু দুই আলোচিত হত্যাকাণ্ডের সঙ্গে টিপু হত্যার ঘটনার যোগসূত্র রয়েছে বলে র‌্যাব নিশ্চিত হয়েছে।

[caption id="attachment_342979" align="aligncenter" width="700"] আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু হত্যা মামলায় গ্রেপ্তারকৃত আসামি ওমর ফারুক, আবু সালেহ শিকদার, নাছির উদ্দিন ও মোরশেদুল আলম। ছবি: ভোরের কাগজ[/caption]

গ্রেপ্তার ওমর ফারুক (৫২) ছাড়া অন্যরা হলেন- আবু সালেহ শিকদার (৩৮), নাছির উদ্দিন (৩৮) ও মোরশেদুল আলম (৫১)।

পড়ুন : স্থানীয় আওয়ামী লীগ নেতার পরিকল্পনায় টিপুকে হত্যা

গত বৃহস্পতিবার (২৪ মার্চ) রাত ৯টা ৫০ মিনিটের দিকে টিপু মাইক্রোবাসে করে শাহজাহানপুর আমতলা হয়ে বাসায় ফিরছিলেন। শাহজাহানপুর ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে পৌঁছালে হেলমেট পরা দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করতে শুরু করে। এতে টিপু ও তার গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন। এসময় টিপুর গাড়ির পাশে রিকশায় থাকা বদরুন্নেসা কলেজের ছাত্রী প্রীতিও গুলিবিদ্ধ হন। তাদের তিনজনকেই রক্তাক্ত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক টিপু ও প্রীতিকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পরের দিন শুক্রবার (২৫ মার্চ) দুপুরে নিহত জাহিদুল ইসলাম টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি বাদী হয়ে শাহজাহানপুর থানায় অজ্ঞাতদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App