×

খেলা

জয়-লিটনের ব্যাটে স্বপ্ন দেখছে টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২২, ০৪:৩৩ পিএম

জয়-লিটনের ব্যাটে স্বপ্ন দেখছে টাইগাররা

বাউন্ডারি হাঁকান মাহমুদুল হাসান জয়। ফাইল ছবি

ডারবানে আজ শনিবার (২ এপ্রিল) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়াই করে টাইগারদের এগিয়ে নিয়ে যাচ্ছে ওপেনার মাহমুদুল হাসান জয় এবং উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস। গতকালের তৃতীয় সেশনে যখন অপর প্রান্তে ব্যাটারদের আসা-যাওয়ার মিছিল চলছে তখন উইকেটে ধৈর্যের পরীক্ষা দিয়ে চলছেন জয়।

তৃতীয় দিনে ব্যাটিং করতে নেমে এ তরুণ ব্যাটার আজ তুলে নিয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক। ইনিংসের ৬০তম ওভারে অফস্পিনার সাইমন হারমারের প্রথম বলে স্ট্রেইট ড্রাইভে বাউন্ডারি হাঁকিয়ে ১৭০ বলে অর্ধশত পূর্ণ করেন জয়। ষষ্ঠ উইকেটে জয়-লিটন ৮২ রানের জুটি গড়ে পার করেছেন প্রথম সেশন। বাংলাদেশ এখনো ১৮৪ রানে পিছিয়ে আছে। ৭৯ ওভারে ৫ উইকেটে ১৮৩ রান তুলে মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে ২৩০ বলে ৮০ রান করে জয় এবং ৯০ বলে ৪১ রানে অপরাজিত রয়েছেন লিটন দাস।

এর আগে দ্বিতীয় দিনে ৪৯ ওভার খেলে ৪ উইকেটে ৯৮ রান তুলে দিন শেষ করে বাংলাদেশ। জয়ের সাথে টিকে থেকে বিপদমুক্তভাবে দিন পার করেছিলেন তাসকিন। লিজাড উইলিয়ামসের করা নো বলে ৪৯.৪ ওভারে বাংলাদেশ ১০০ রান পূর্ণ করে। এর ১ ওভার পরেই এই উইলিয়ামসের বলে সাজঘরে ফেরেন তাসকিন আহমেদ। অভিষিক্ত লিজাড উইলিয়ামসের বলে গালিতে দাঁড়িয়ে দারুণ এক ক্যাচ ধরেন উইয়ান মাল্ডার ১০ বলে ১ রান আসে তার ব্যাট থেকে।

ম্যাচের দ্বিতীয় দিন শুক্রবার ৬ উইকেট হাতে রেখে ব্যাট করতে নেমে ১৩৪ রান যোগ করতেই সবগুলো উইকেট হারায় প্রোটিয়ারা। তৃতীয় সেশন শেষ হওয়ার আগেই ব্যাট হাতে নামার সুযোগ পায় মুমিনুল বাহিনী। দ্বিতীয় দিনের শেষ দিকে ৪৭ ওভার ব্যাট করে ৪ উইকেটের বিনিময়ে লাল সবুজের প্রতিনিধিদের সংগ্রহ ছিল মাত্র ৯৮ রান। আজ দুপুর দুইটায় ডারবানে তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামেন মাহমুদুল হাসান জয় ও তাসকিন আহমেদ। টাইগারদের হয়ে আগের দিন ১৪১ বলে ৪৪ রানে অপরাজিত ছিলেন ওপেনার মাহমুদুল হাসান জয়। শুক্রবার প্রোটিয়াদের হয়ে সাইমন হারমার ৪১ রান দিয়ে তুলে নিয়েছিলেন ৪ উইকেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App