×

জাতীয়

আশা করবো একমাস বিএনপির মিথ্যাচার বন্ধ থাকবে: তথ্যমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২২, ০২:৫০ পিএম

আশা করবো একমাস বিএনপির মিথ্যাচার বন্ধ থাকবে: তথ্যমন্ত্রী

শনিবার কেন্দ্রীয় শহীদ মিনারে আবৃত্তিশিল্পী হাসান আরিফকে শেষ শ্রদ্ধা জানান তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: ভোরের কাগজ

আশা করবো আগামী একমাস অন্তত বিএনপির মিথ্যাচারটা বন্ধ থাকবে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। ইসলাম ধর্ম অনুযায়ী সংযমের মাস রমজান শুরুর আগের দিন শনিবার (২ এপ্রিল) দুপুরে ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সাংবাদিকদের বিএনপি বিষয়ক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি শুনলাম বিএনপি নাকি অনশন করছে ও অনশনের সময় আশেপাশের খাবারের দোকানে ভালো বিক্রি হচ্ছে। বিএনপির রাজনীতি তো মিথ্যার ওপর প্রতিষ্ঠিত, আশা করবো, সব ধরনের মিথ্যা তারা আজকেই বলে ফেলবে, আগামী একমাস অন্তত মিথ্যাচারটা বন্ধ থাকবে।

দ্রব্যমূল্য নিয়ে বিএনপির বিভিন্ন বক্তব্য নিয়ে করা এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, দ্রব্যমূল্য কমে আসা শুরু হয়েছে। সরকার এক কোটি ফ্যামিলি কার্ড দিয়েছে, এতে মানুষের মনে স্বস্তি ফিরে এসেছে। আর এর ফলে বিএনপির অস্বস্তি ও অস্থিরতা দুই-ই বেড়ে গেছে। এ কারণেই তাদের নেতারা উদ্ভ্রান্তের মতো কথা বলছেন।

শহীদ মিনারে আবৃত্তিশিল্পী হাসান আরিফকে শেষ শ্রদ্ধা

এর আগে শহীদ মিনারের পাদদেশে সদ্যপ্রয়াত বিশিষ্ট আবৃত্তিশিল্পী হাসান আরিফের মরদেহে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। তিনি সাংবাদিকদের বলেন, বাংলাদেশে সংস্কৃতিচর্চা বিশেষ করে কবিতাচর্চা ও আবৃত্তিশিল্পের চর্চাকে জনপ্রিয় করার ক্ষেত্রে আজীবন বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী আবৃত্তিশিল্পী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফের অবদান অসামান্য।

দেশে মানুষের গড় আয়ু এখন ৭৩ বছরের বেশি, সে হিসেবে হাসান আরিফের আরও অনেকদিন বেঁচে থাকার কথা ছিল, কিন্তু তিনি অকালে আমাদের ছেড়ে চলে গেছেন উল্লেখ করে ড. হাছান বলেন, তার এ বিদায় আমাদের সুচিন্তার চর্চা ও সাংস্কৃতিক আন্দোলনকে ক্ষতিগ্রস্ত করবে, জাতির সংস্কৃতি অঙ্গন ও কবিতাচর্চাকারীরা তার অভাব অনুভব করবে। আমরা তার আত্মার চিরশান্তি কামনা করি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App