অস্কারমঞ্চে চড়ের জের! ফিল্ম অ্যাকাডেমি থেকে পদত্যাগ উইল স্মিথের

আগের সংবাদ

আরিয়ান খানের মাদক মামলার সাক্ষীর হৃদরোগে হঠাৎ মৃত্যু

পরের সংবাদ

ধনেপাতার ফেসপ্যাকে দূর হবে ব্রণ, ফিরবে জেল্লা!

প্রকাশিত: এপ্রিল ২, ২০২২ , ১১:১৯ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ২, ২০২২ , ১১:১৯ পূর্বাহ্ণ

ভাবছেন ধনেপাতা দিয়ে আবার ফেসপ্যাক হয় নাকি! রূপ বিশেষজ্ঞরা বলছেন, আমাদের রান্নাঘরে এমন অনেক কিছুই রয়েছে যা কিনা মাত দিতে পারে যে কোনো বাজার চলতি প্রসাধনীকে। আর উপরি পাওনা হলো এসবের কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই। ঠিক যেমন ধনেপাতা। যারা খুব ব্রণর সমস্যায় ভুগছেন, তাদের জন্য ধনে পাতার ফেসপ্যাক দারুণ কাজ করবে!

কীভাবে তৈরি করবেন এই ফেসপ্যাক?

এই ফেসপ্যাক তৈরি করতে লাগবে কিছু পরিমাণ ধনেপাতা, একটা টমেটো, গোলাপ জল। যাদের তৈলাক্ত ত্বক রয়েছে তারা এর মধ্যে লেবুর রস দিতে পারেন। লাগবে মূলতানি মাটিও।

ছোট ছোট করে টমেটো টুকরো করে কেটে নিন। তারমধ্যে ধনেপাতা, গোলাপ জল ও মূলতানি মাটি দিয়ে মিক্সারে ঘুরিয়ে নিন। সব কিছু ভাল করে মিশে গেলে ত্বকে ব্যবহার করুন। আধাঘণ্টা মতো রেখে উষ্ণ গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাক সপ্তাহে অন্তত দু দিন ব্যবহার করুন।

এই ফেসপ্যাক ত্বকের জন্য খুবই উপকারি। রোদে পোড়া ত্বকে উজ্জ্বলতা ফেরাতে দারুণ কাজ করে এই ফেসপ্যাক। শুধু তাই নয়, ব্রণ সমস্যায় যারা ভুগছেন, তারা অবশ্যই ব্যবহার করুন ধনেপাতার এই ফেসপ্যাক। সুত্র : সংবাদ প্রতিদিন।

টিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়