×

খেলা

মুক্তি পেল কাতার বিশ্বকাপের থিম সং

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২২, ০৭:০০ পিএম

মুক্তি পেল কাতার বিশ্বকাপের থিম সং

এবারের বিশ্বকাপের থিম সং "হায়া হায়া (বেটার টুগেদার)"

ইতিহাসে প্রথমবারের মতো মধ্যপ্রাচ্যে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফুটবলের সবচেয়ে বড় আসর ফিফা বিশ্বকাপ। ইতোমধ্যেই বিশ্বকাপের ২৯ দেশ চূড়ান্ত হয়েছে। বাকি আর তিনটি। অবশ্য তার আগেই ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (ফিফা) এবারের বিশ্বকাপের থিম সং "হায়া হায়া (বেটার টুগেদার)" মুক্তি দিয়েছে।

এবারের বিশ্বকাপের থিম সংয়ের শিল্পী হলেন নাইজেরিয়ার তারকা সংগীতশিল্পী ডাভিদো। তার সঙ্গে আছেন যুক্তরাষ্ট্রের ত্রিনিদাদ কারদোনা এবং কাতারের তারকা আয়শা। ডাভিডো, ত্রিনিদাদ এবং আয়শাকে এবারের বিশ্বকাপের থিম সংয়ের জন্য মনোনীত করায় ফিফা তার পক্ষে যুক্তিও দিয়েছে।

ফিফা তার অফিসিয়াল ওয়েবসাইটে জানায়, 'আমাদের লক্ষ্য ফুটবল এবং সংগীতের মাধ্যমে গোটা বিশ্বের সমর্থকদের সঙ্গে যুক্ত হওয়া এবং এই গানের মধ্যমেই গোটা বিশ্বের মানুষ একত্র হবে বলেই আমরা মনে করছি।'

তবে এবারের বিশ্বকাপে নতুন কোনো দেশের দেখা মিলবে না। ইতালি, কলম্বিয়া, নাইজেরিয়া, মিশরকে যেমন মিস করবে বিশ্ব। তেমনি মিস করবে মোহাম্মেদ সালাহ, আরলিং হাল্যান্ড, জ্লাতান ইব্রাহিমোভিচ, দোনারোমার মত তারকা। ৩২ দলের বিশ্বকাপ হয়তো এবারই শেষবারের মতো মাঠে গড়াতে যাচ্ছে কেননা ফিফার পরিকল্পনায় রয়েছে ২০২৬ বিশ্বকাপ থেকেই অংশগ্রহণকারী দলের সংখ্যা ৪৮ এ নিয়ে যাওয়ার।

গ্রুপ পর্বের এই ড্র ফিফা অফিসিয়াল ওয়েবসাইট, ইউটিউব ও সোশ্যাল মিডিয়া চ্যানেলসহ তাদের সব প্ল্যাটফর্মে সরাসরি সম্প্রচার করবে। ’দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ এর ড্র কাভার করবে প্রায় সব আন্তর্জাতিক স্পোর্টস টিভি চ্যানেলও।

https://youtu.be/vyDjFVZgJoo

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App