×

সারাদেশ

ভারত-বাংলাদেশের মধ্যে বাণিজ্য বাড়ানোর চেষ্টা চলছে: সঞ্জীব কুমার ভাটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২২, ১১:৩৮ পিএম

ভারত-বাংলাদেশের মধ্যে বাণিজ্য বাড়ানোর চেষ্টা চলছে: সঞ্জীব কুমার ভাটি

শুক্রবার বিকেলে কুড়িগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত মতবিনিময় সভায় রাজশাহীর ভারতীয় হাই কমিশনের সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাটি। ছবি: সংগৃহীত

রাজশাহীর ভারতীয় হাই কমিশনের সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাটি জানান, ভারত ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য বাড়াতে চেষ্টা চলছে। এজন্য সীমান্ত সমস্যা সমাধানসহ স্থলবন্দরের অবকাঠামোগত সুবিধা বাড়াতে দুই দেশের উদ্যোগে সমন্বিত প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

শুক্রবার (১ এপ্রিল) বিকেলে কুড়িগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত মতবিনিময় সভায় যোগদানের শুরুতে তিনি স্থানীয় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিনি বলেন, এই উদ্যোগের আওতায় সোনা মসজিদ স্থলবন্দরের অপরদিকে ভারতের মহাদেবপুরে দুই দেশ সমন্বিতভাবে বড় প্রকল্প বাস্তবায়ন করছে। সেখানে বেনাপোল স্থলবন্দরের মতো সুযোগসুবিধা সৃষ্টি হবে।

পরে তিনি স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন। এতে সভাপতিত্ব করেন জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আব্দুল আজিজ মিয়া। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট আইনজীবী এসএম আব্রাহাম লিংকন।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা চেম্বারের সিনিয়র সহসভাপতি অলক সরকার, রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক রবি সোয়ামী, সিঅ্যান্ডএফ এজেন্ট মাহমুদন্নবী মুন্না, আমদানিকারক শাহ আলম, শাহিন আলম, ব্যবসায়ী উদয় শঙ্কর চক্রবর্তী প্রমুখ। সভায় বক্তাগণ ভারতের সঙ্গে ব্যবসা সংক্রান্ত সমস্যাগুলো তুলে ধরেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App