×

প্রবাস

আরও বাংলাদেশি কর্মী নেয়ার আশ্বাস দক্ষিণ কোরিয়ার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২২, ০৯:২২ এএম

আরও বাংলাদেশি কর্মী নেয়ার আশ্বাস দক্ষিণ কোরিয়ার

দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র উপমন্ত্রী চোই জং কুন ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

আরও বাংলাদেশি কর্মী এবং শিক্ষার্থীদের উচ্চশিক্ষার সুযোগ দেয়ার আশ্বাস দিয়েছেন দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র উপমন্ত্রী চোই জং কুন। বৃহস্পতিবার (৩১ মার্চ) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে এক সাক্ষাতে এ আশ্বাস দেন তিনি।

মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, বাংলাদেশের অবকাঠামো খাতে কোরিয়ার অবদানের প্রশংসা করে পররাষ্ট্রমন্ত্রী নবায়নযোগ্য জ্বালানি, ফার্মাসিউটিক্যালস, আইসিটি, লাইট ইঞ্জিনিয়ারিং, কনজিউমার ইলেকট্রনিক্স খাতসহ বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে আরও কোরিয়ান বিনিয়োগ চেয়েছেন।

বাংলাদেশে উন্নয়ন সহযোগিতা অব্যাহত রাখতে এবং দুই দেশের পারস্পরিক সুবিধার জন্য দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র উপমন্ত্রী বিনিয়োগ বাড়ানোর আশ্বাস দেন। তিনি বাংলাদেশের সঙ্গে কোরিয়ার দৃঢ় অংশীদারিত্বের গুরুত্ব তুলে ধরেন এবং আগামী বছর দুই বন্ধুপ্রতিম দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে সংশ্লিষ্টতা আরও গভীর করার আশ্বাস দেন।

মোমেন কোরীয় উপদ্বীপের পারমাণবিক নিরস্ত্রীকরণের জন্য সব আন্তর্জাতিক পদক্ষেপের প্রতি বাংলাদেশের জোরালো সমর্থন অব্যাহত রাখা এবং বৈশ্বিক শান্তি ও নিরাপত্তা এবং জলবায়ু পরিবর্তনের বিষয়ে কোরিয়ার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার বিষয়ে প্রতিশ্রুতি দেন। একই সঙ্গে বাংলাদেশে সাময়িকভাবে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের প্রতি কোরিয়ান সরকারের মানবিক সহায়তার প্রশংসা করে পররাষ্ট্রমন্ত্রী মিয়ানমারে একটি অনুকূল পরিবেশ সৃষ্টি এবং রোহিঙ্গাদের নিরাপদে মিয়ানমারে তাদের স্বদেশে প্রত্যাবর্তনের সুবিধার্থে কোরিয়ার প্রচেষ্টা বাড়ানোর আহ্বান জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App