×

বিনোদন

অভিনেত্রী রোজিনার উদ্যোগে নির্মিত হলো মসজিদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২২, ০৮:০০ পিএম

অভিনেত্রী রোজিনার উদ্যোগে নির্মিত হলো মসজিদ

‘দশ গম্বুজ খাদিজা জামে মসজিদ’

  • বানাবেন চক্ষু হাসপাতালও

বাংলা চলচ্চিত্রের সোনালী দিনের জনপ্রিয় অভিনেত্রী রোজিনার উদ্যোগে নির্মিত হলো রাজকীয় নকশার এক দৃষ্টিনন্দন মসজিদ। প্রায় দুই কোটি টাকা ব্যয়ে তুরস্কের নকশায় মায়ের নামে এই মসজিদ নির্মাণ করেন এই নায়িকা। তার শৈশবের স্মৃতি বিজড়িত রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় নির্মিত এই স্থাপনার নাম রেখেছেন ‘দশ গম্বুজ খাদিজা জামে মসজিদ’।

শুক্রবার (১ এপ্রিল) জুমার নামাজের মধ্যদিয়ে এই মসজিদের উদ্বোধন হয়। উদ্বোধনী অনুষ্ঠানে রোজিনা ছাড়াও উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মুন্সি, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আজিজুল হক খান মামুন, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মণ্ডল, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন প্রমুখ।

উদ্বোধন শেষে রোজিনা বলেন, ‘প্রায় দুই বছর সময় লেগেছে এই মসজিদের কাজ শেষ করতে। ব্যস্ততার কারণে গোয়ালন্দে তেমন আসা হয় না এখন। তবে আমার সমস্ত অনুভূতিজুড়ে এই গোয়ালন্দ বিরাজ করে। সেই অনুভূতি থেকেই বাড়ির সামনে মায়ের নামে মসজিদটি নির্মাণ করেছি।’

রোজিনার ইচ্ছা, মসজিদের পর সেখানে একটি চক্ষু হাসপাতাল করার। ১৯৭৭ সালে ‘আয়না’ ছবিতে পার্শ্বচরিত্রে প্রথম দর্শকের সামনে আসেন রোজিনা। এরপর ১৯৭৮ সালে ‘রাজমহল’ ছবিতে নায়িকা হিসেবে তার অভিষেক হয়। ছবিটি হিট করায় রোজিনাকে আর ফিরে তাকাতে হয়নি। অভিনয় করেছেন দুই শতাধিক ছবিতে। গত বছর রোজিনা সরকারি অনুদান নিয়ে নির্মাণ করেন সিনেমা ‘ফিরে দেখা’। নিজের পরিচালনায় এটাই তার প্রথম সিনেমা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App