×

সারাদেশ

সরিষাবাড়ীতে জমি নিয়ে বিরোধে বাবা ও মেয়েকে হত্যা, আটক ৪

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২২, ০৪:৫৫ পিএম

সরিষাবাড়ীতে জমি নিয়ে বিরোধে বাবা ও মেয়েকে হত্যা, আটক ৪

বৃহস্পতিবার সকালে নদীতে লাশ ভেসে থাকার খবরে উৎসুক জনতা। ছবি: ভোরের কাগজ

জামালপুরের সরিষাবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বাবা-মেয়েকে হত্যার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৩১ মার্চ) সকালে উপজেলার ভাটারা ইউনিয়নের কৃষ্ণপুর ব্রিজের দক্ষিণপাশে ঝিনাই নদী থেকে নিহতদের লাশ উদ্ধার করে পুলিশ। নিহতরা হলেন- উপজেলার কামরাবাদ ইউনিয়নের বীর বয়সিং গ্রামের মৃত জালেক মণ্ডলের ছেলে আব্দুল আজিজ মন্ডল (৪০) ও তার শিশুকন্যা জান্নাত আক্তার (৪)।

হত্যাকাণ্ডের ঘটনায় চারজনকে আটক করেছে পুলিশ। তারা হলেন- পীর মাহামুদ (৭০), মর্জিনা বেগম (২৮), কাজুলি বেগম (২১) ও সুমা বেগম (২৩)।

স্থানীয়, পারিবারিক ও থানা সুত্রে জানা যায়, মৃত জালেক মণ্ডলের চার ছেলের মধ্যে দীর্ঘদিন ধরে বাড়ির রাস্তা, ভেকু গাড়ি ও পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলছিলো। এ নিয়ে গত ২৩ মার্চ আজহার ও তার ভাই খোরশেদের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনায় থানায় উভয়পক্ষের মামলা হলে পুলিশ চারজনকে আটক করে জেলহাজতে পাঠায়। মামলার আসামিরা জামিনে এসে পূনরায় ভাইয়ে ভাইয়ে সংঘর্ষের জড়ায়। গত বুধবার রাতে সংঘর্ষ শুরু হলে আজহার লোকজন নিয়ে দেশীয় অস্ত্রশস্ত্রসহ ছোটভাই আজিজসহ অন্য ভাইদের নদীর দিকে ধাওয়া করে। দুই ভাই নদী সাঁতরে পার হলেও আজিজের কাছে তার শিশু কন্যা থাকার কারণে নদী পার হতে পারেননি। এরপর থেকেই আজিজ ও তার শিশুকন্যা জান্নাতকে পাওয়া যাচ্ছিল না। বৃহস্পতিবার সকালে নদীতে তাদের লাশ পাওয়া যায়।

নিহতের স্ত্রী রত্না বেগম বলেন, তার স্বামী আব্দুল আজিজ প্রায় ২০ বছর সৌদি আরব প্রবাসী ছিলেন। সম্প্রতি তিনি ছুটিতে এসেছিলেন এবং আগামী শনিবার প্রবাসে চলে যাওয়ার কথা ছিল। প্রভাবশালীদের ছত্রছায়ায় বড়ভাই আজহার লোকজন দিয়ে তার স্বামী ও শিশুকন্যাকে হত্যা করেছে বলে তিনি অভিযোগ করেন।

সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক বলেন, ভাইয়ে ভাইয়ে বিরোধের জের ধরে সংঘর্ষের মামলায় নিহত আব্দুল আজিজ ৫ নম্বর আসামী ছিলেন। আসামীরা জামিনে আসায় আগামী শনিবার তাদের মধ্যে আপোষ-মিমাংসার কথা ছিল। এর আগেই বৃহস্পতিবার সকালে আজিজ ও তার শিশুকন্যার লাশ নদীতে ভাসার খবর পাই। লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা মর্গে পাঠানো হয়েছে। এছাড়া নিহতের পরিবারের অভিযুক্তদের মধ্যে ৪ জনকে আটক করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App