×

জাতীয়

লাইসেন্স দেয়া হচ্ছে না ডোপ টেস্ট পজেটিভ চালকদের: কাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২২, ১২:০১ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুর কাদের বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নকল্পে গত ৩০ জানুয়ারি থেকে পেশাদার মোটরযান চালকদের ড্রাইভিং লাইসেন্স ইস্যু ও নবায়নকালে প্রার্থীর আবেদনপত্রের সাথে ডোপ টেস্ট রিপোর্ট বা সনদ দাখিল বাধ্যতামূলক করা হয়েছে। ডোপ টেস্ট রিপোর্ট বা সনদ পজিটিভ হলে (মাদক সেবনের আলামত পাওয়া গেলে) বা এতে কোনো বিরূপ মন্তব্য থাকলে পেশাদার ড্রাইভিং লাইসেন্স ইস্যু বা নবায়ন করা হয় না। আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) লুৎফুন নেসা খানের এক লিখিত প্রশ্নের জবাবে এসব তথ্য জানান তিনি।

সেতুমন্ত্রী বলেন, বিআরটিএর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, বাংলাদেশ পুলিশ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও সড়ক পরিবহন মালিক সমিতির প্রতিনিধির সমন্বয়ে গঠিত টিমের মাধ্যমে টার্মিনালগুলোতে র‌্যানডমলি মোটরযান চালকদের ব্রেফ এনালাইজার বা কিট ব্যবহারের মাধ্যমে তাৎক্ষণিক টেস্ট করার পরিকল্পনা রয়েছে। এছাড়া ক্রাক্টর বা সুপারভাইসরদের লাইসেন্স ইস্যু বা নবায়নকালেও ডোপ টেস্ট করার পরিকল্পনা আছে।

তিনি আরও বলেন, দুর্ঘটনা রোধে বিআরটিসির বাস চালক, ক্রাক্টর ও কারিগরদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা এবং ডোপ টেস্ট করার পরিকল্পনা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App