×

বিনোদন

চড়কাণ্ডের পর টিকিট বিক্রি বেড়েছে ক্রিস রকের কমেডি অনুষ্ঠানের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২২, ১২:৪৯ পিএম

চড়কাণ্ডের পর টিকিট বিক্রি বেড়েছে ক্রিস রকের কমেডি অনুষ্ঠানের

চড়কাণ্ডের পর প্রথম বার প্রকাশ্যে ক্রিস। ছবি: সংগৃহীত

চড়কাণ্ডের পর টিকিট বিক্রি বেড়েছে ক্রিস রকের কমেডি অনুষ্ঠানের
চড়কাণ্ডের পর টিকিট বিক্রি বেড়েছে ক্রিস রকের কমেডি অনুষ্ঠানের

বৃহস্পতিবার থেকে স্ট্যান্ড-আপ কমেডির অনুষ্ঠান শুরু করলেন কৌতুকশিল্পী ক্রিস রক। পর পর অনুষ্ঠান রয়েছে তার। অনুষ্ঠানের নাম, ‘ইগো ডেথ ওয়ার্ল্ড টুর’। বিশ্বের বিভিন্ন দেশের মঞ্চে দেখা যাবে তাকে। অস্কারের চড়-কাণ্ডের ঘটনার তিন দিন পর জনসমক্ষে এলেন তিনি। তার কৌতুকশিল্প দেখতে দর্শকের ভিড় উপচে পড়েছে। হাততালি, উল্লাসধ্বনি তো চলেছেই, উপরন্তু দর্শকেরা উঠে দাঁড়িয়ে সম্মান জানালেন তাকে। স্পষ্টত, অস্কারমঞ্চে অভিনেতা উইল স্মিথের হাতে চড় খাওয়ার পরেও ঠান্ডা মাথায় অনুষ্ঠান সঞ্চালনা করে যাওয়ার জন্যই মুগ্ধ দর্শকেরা।

আমেরিকার বস্টনে তিনি মঞ্চে প্রবেশ করার পরেই দর্শকেরা উঠে দাঁড়িয়ে হাততালি দেন। এক বার নয়, বারবার একই ভাবে তাকে অভ্যর্থনা জানানো হয়। ক্রিস খানিক অপ্রস্তুত হয়ে পড়েন এত ভালবাসায়। ক্রিস সরাসরি বলেন, ‘‘আপনারা যদি ওই ঘটনা (অস্কারের চড়-কাণ্ড) সম্পর্কে আমার মন্তব্য শুনতে আসেন, তা কিন্তু হবে না। এই ঘটনার আগেই আমার স্ট্যান্ড-আপ কমেডির অনুষ্ঠানের জন্য লম্বা লম্বা চিত্রনাট্য লিখেছি।’’ তবে অনুষ্ঠান চলাকালীন উইলের চপেটাঘাত নিয়ে একটি বাক্য ব্যয় করেছেন তিনি। বলেছেন, ‘‘আমি এখনও ভেবে চলেছি, সে দিন ঠিক কী হয়েছিল? নিজের মনের মধ্যে এখনো সেই মুহূর্তটিকে নিয়ে চিন্তা করে চলেছি।’’

মিনিটখানেক ধরে দর্শকেরা দাঁড়িয়ে উঠে হাততালি দিয়েছেন। ‘আপনাকে ভালবাসি ক্রিস’ বলে চিৎকার করেছেন তারা। অপ্রস্তুত হওয়ার পাশাপাশি আবেগতাড়িতও হয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু সঙ্গে সঙ্গে নিজেকে সামলে নেন কৌতুকশিল্পী। শুরু করেন স্ট্যান্ড-আপ কমেডি।

সেই রাতে অস্কার অনুষ্ঠানের পর থেকেই হু হু করে বিক্রি হচ্ছে ক্রিসের স্ট্যান্ড-আপ কমেডির অনুষ্ঠানের টিকিট। চড় খাওয়ার রাতে যত টিকিট বিক্রি হয়েছে, গত এক মাসে মোট বিক্রির হিসেব তার থেকে অনেক কম। চাহিদার সঙ্গে তাল মিলিয়ে বেড়ে গিয়েছে টিকিটের মূল্য। ১৮ মার্চ যে টিকিটের দাম ছিল ৪৬ ডলার (বাংলাদেশী হিসেবে প্রায় চার হাজার টাকা), রবিবারের ঘটনার পরে টিকিটের দাম বাংলাদেশী হিসেবে প্রায় ২৮ হাজার টাকা হয়েছিল।

অস্কারের মঞ্চে সঞ্চালক-কৌতুকশিল্পী ক্রিসকে সপাটে চড় মেরে বিতর্কে জড়িয়েছেন অভিনেতা উইল স্মিথ। অ্যালোপেশিয়ায় আক্রান্ত তার স্ত্রী জাডা পিঙ্কেটের মাথার কম চুল নিয়ে ক্রিস ‌ঠাট্টা করে বলেছেন, “আমি জি আই জেন-এর সিক্যুয়েলের অপেক্ষায় রয়েছি। জাডা অভিনয় করবেন তাতে।” ১৯৯৭ সালের ছবি ‘জি আই জেন’-এ নায়িকার চরিত্রে অভিনেত্রীর মাথায় চুল কম থাকা নিয়ে বিস্তর চর্চা হয়েছিল। সেই প্রসঙ্গ টেনে ক্রিসের এই মস্করা। যার জেরে মেজাজ হারিয়ে ক্রিসের উপরে চড়াও হন স্মিথ। সুত্র : আনন্দবাজার পত্রিকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App