×

আন্তর্জাতিক

ইমরানের পর পাকিস্তানের প্রধানমন্ত্রী হচ্ছেন শাহবাজ শরীফ!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২২, ১২:২০ পিএম

ইমরানের পর পাকিস্তানের প্রধানমন্ত্রী হচ্ছেন শাহবাজ শরীফ!

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও বিরোধী দলের নেতা শাহবাজ শরীফ

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জাতীয় পরিষদে ‘সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছেন’ বলে জানিয়েছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি। তিনি বলেন, জাতীয় পরিষদের বিরোধী দলের নেতা শাহবাজ শরীফই হবেন পাকিস্তানের ভবিষ্যৎ প্রধানমন্ত্রী। খবর জি নিউজের।

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব টিকিয়ে রাখতে হিমশিম খাচ্ছেন ইমরান খান সরকার। অনাস্থা ভোটে ১৯৯-১৪২ ভোটে পিছিয়ে রয়েছেন তিনি। জাতীয় পরিষদে বিরোধীরা ১৯৯ ও ইমরান খানের মিত্ররা ১৪২ ভোট দিয়েছেন।

কয়েকদিনের মধ্যেই পাকিস্তানের জাতীয় পরিষদে হতে চলেছে আস্থা ভোট। এর আগে এক সংবাদ সম্মেলনে বিলাওয়াল ভুট্টো জারদারি বিরোধীদের সঙ্গে হাত মেলানো ও ইমরান খানকে ক্ষমতাচ্যুত করার বিষয়ে মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তান (এমকিউএম-পি) সমর্থনের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন।

বিলাওয়াল ভুট্টো বলেন, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই শাহবাজ শরিফ খুব দ্রুতই পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন। অনাস্থা প্রস্তাবের সঙ্গে পিপিপি ও এমকিউএম-পি’র সম্পর্ক নেই।

তিনি আরও বলেন, শাহবাজ শরিফ পাকিস্তানের প্রধানমন্ত্রীকে পদত্যাগের জন্য চ্যালেঞ্জ করেছেন। ইমরান খানের কাছে কোনো বিকল্প নেই। তিনি হয় পদত্যাগ করতে পারেন অথবা অনাস্থার মাধ্যমে বরখাস্ত হতে পারেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App