×

জাতীয়

অপকর্মের বিরুদ্ধে সোচ্চার হতে হবে: ড. কামাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২২, ০৭:৫৮ পিএম

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, অনৈতিক নানা অপকর্মের জন্য দেশের ক্ষতি হচ্ছে। এর বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ করতে হবে, সোচ্চার হতে হবে। দেশে নৈতিকতা ফিরিয়ে আনতে হবে। অনৈতিক অপকর্ম থেকে দেশকে মুক্ত করতে হবে। দেশে আইনের শাসন, মানবিক সুরক্ষা ও সুশাসন প্রতিষ্ঠায় আপনারা সকলে কাজ করে যাবেন এই কাউন্সিল অধিবেশন আমরা এই প্রত্যাশা করছি।

বৃহস্পতিবার (৩১ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে নৈতিক সমাজ’ নামে একটি রাজনৈতিক দলের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশেষ কাউন্সিল অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ সব কথা বলেন।

দলটির সভাপতি মেজর জেনারেল (অব.) আমসাআ আমিনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, শিক্ষাবিদ অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, গণ-অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর, শিল্পী কামরুন্নেসা খান নাসরিন, লে. কর্ণেল (অব.) ফেরদৌস আজিজসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তিরা বক্তব্য রাখেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকার নীতিহীন। এরা গায়ের জোরে ডাকাতি করে ক্ষমতা নিয়েছে। বাংলাদেশের যেকোনো জায়গায় যেকোনো লোককে জিজ্ঞাসা করবেন তারা এই কথা (সরকার নীতিহীন) বলবে। তারা বলেছিল ১০ টাকা কেজি দরে চাল খাওয়াবে যদি ক্ষমতায় যায়। এখন চালসহ সমস্ত জিনিসের দাম বেড়ে গেছে। এই দাম বেড়ে যাওয়া কি যৌক্তিক?

তিনি আরো বলেন, টিসিবির ট্রাকের পেছনে লোকেরা লাইন দিচ্ছে। এটা কি দেখতে ভালো লাগে? প্রতি ট্রাক চার শ জনের জিনিসপত্র দেবার পরে আরো চার শ জন দাঁড়িয়ে থাকে। ট্রাক যখন চলে তার পেছনে পেছনে মানুষ দৌঁড়াতে থাকে। তাদের লবণ, আটা, তেল, চাল, পেঁয়াজ দরকার। কত বড় দুর্ভিক্ষ সৃষ্টি হয়েছিল আপনারা এর আগে দেখেননি? ৭৪ এ দুর্ভিক্ষ আমরা দেখেছিলাম আর এতদিন পরে সেই একই দল ক্ষমতায় থাকবার পরে একই দৃশ্য আমরা দেখছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App