কৃষি জমি অন্য কাজে ব্যবহার করলে ৩ বছর কারাদণ্ড

আগের সংবাদ

আখাউড়া স্থলবন্দরে ঈদকে সামনে রেখে তৎপর লাগেজ পার্টি

পরের সংবাদ

দ. আফ্রিকায় টেস্টে টস জিতে ফিল্ডিং, নেই তামিম-শরীফুল

প্রকাশিত: মার্চ ৩১, ২০২২ , ১:৩৯ অপরাহ্ণ আপডেট: মার্চ ৩১, ২০২২ , ৩:২৫ অপরাহ্ণ

ডারবানে প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেছে মুমিনুল বাহিনী। তবে তার আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। পেটের পীড়ার কারণে এ টেস্টে নেই তামিম ইকবাল। এছাড়া পিঠের ব্যথায় আক্রান্ত শরীফুল ইসলামকেও বাদ দেয়া হয়েছে।

এছাড়া ওয়ানডে সিরিজের মতো টেস্ট সিরিজেও টাইগার পেসাররাই হবে প্রোটিয়াদের মূল ভয়। একই ঘটনা হবে বাংলাদেশের ক্ষেত্রেও। তবে এদিন মুমিনুল বাহিনী ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন দিক থেকে প্রোটিয়াদের চেপে ধরবে। তবে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে এর আগে সাদা পোশাকে জয়ের দেখা পায়নি লাল-সবুজের প্রতিনিধিরা। টাইগাররা সেখানে ৬ টেস্টের সবকটিতেই হেরেছে। এর মধ্যে পাঁচটিতে ইনিংস ব্যবধানে।

যে ম্যাচে প্রতিপক্ষ দুবার ব্যাট করেছে, সেটাতেও দুই ইনিংস মিলিয়ে টপকানো যায়নি তাদের প্রথম ইনিংসের রান। পরিসংখ্যানের এসব তথ্যই ফুটিয়ে তুলছে প্রোটিয়াদের মাটিতে সাদা পোশাকের ক্রিকেটে টাইগারদের হাল। তবে যাহোক এসব নিয়ে এখন লাল-সবুজের প্রতিনিধিরা ভাবতে চায় না। টেস্ট সংস্করণের সঠিক প্রক্রিয়াটা ঠিক রেখে এবার সেখানে ভাগ্য পরিবর্তনের আশা করছেন মুমিনুল হকরা। দক্ষিণ আফ্রিকার ঘরের মাঠে জয়ের আক্ষেপ মেটাতে মরিয়া হয়ে আছে টাইগাররা।

তাছাড়া স্বপ্নরাজ্যের রাজার মতো ক্রিকেট বিশ্ব শাসন করে যাচ্ছে বাংলাদেশ। চলতি বছরের শুরু থেকেই একের পর এক সাফল্য অর্জন করে যাচ্ছে লাল-সবুজের প্রতিনিধিরা। এই ধারাবাহিকতা ধরে রাখলে সাকিব-তামিমদের ইতিহাসে ২০২২ সাল চিরস্মরণীয় হয়ে থাকবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়