×

জাতীয়

সগিরা হত্যার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ১৭ এপ্রিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২২, ০৬:৪৩ পিএম

সগিরা হত্যার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ১৭ এপ্রিল

সগিরা মোর্শেদ। ফাইল ছবি

সগিরা হত্যার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ১৭ এপ্রিল

স্বামী ও সন্তানদের সঙ্গে সগিরা মোর্শেদ (ডানে), ছবি: সংগৃহীত

রাজধানীর সিদ্ধেশ্বরীতে চাঞ্চল্যকর সগিরা মোর্শেদ হত্যা মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৭ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত। আজ বুধবার (৩০ মার্চ) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালত এ দিন ধার্য করেন।

এ মামলার সাক্ষী ও সগিরা মোর্শেদকে বহনকারী রিকশাচালক সালাম মোল্লার জেরার জন্য দিন ধার্য ছিল আজ। তবে এদিন আংশিক জেরা হওয়ায় অবশিষ্ট জেরার জন্য আগামী ১৭ এপ্রিল দিন ধার্য করেন আদালত। এর আগে গত ২০ মার্চ সাক্ষী সালাম মোল্লা আদালতে জবানবন্দি দেন। সগিরা পরিচিত মানুষের হাতে খুন হন বলে সেদিন জবানবন্দিতে বলেন সাক্ষী রিক্সা চালক।

[caption id="attachment_342571" align="aligncenter" width="900"] স্বামী ও সন্তানদের সঙ্গে সগিরা মোর্শেদ (ডানে)। ছবি: সংগৃহীত[/caption]

চাঞ্চল্যকর এ মামলার আসামিরা হলেন- নিহত সগিরা মোর্শেদের ভাসুর ডা. হাসান আলী চৌধুরী, তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহীন, হাসান আলীর শ্যালক আনাস মাহমুদ ওরফে রেজওয়ান ও ভাড়াটে খুনি মারুফ রেজা। এর আগে গত বছরের ২ ডিসেম্বর আদালতে সগিরা মোর্শেদের ভাসুরসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে দীর্ঘ ৩১ বছর পর এ মামলার আনুষ্ঠানিক বিচার কাজ শুরুর আদেশ দেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, সগিরা মোর্শেদ সালাম ১৯৮৯ সালের ২৫ জুলাই ভিকারুননিসা নূন স্কুল থেকে মেয়েকে আনতে যান। বিকেল ৫টার দিকে সিদ্ধেশ্বরী রোডে পৌঁছালে মোটরসাইকেলে আসা ছিনতাইকারীরা তার হাতে থাকা স্বর্ণের চুড়ি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় তাকে গুলি করা হয়। পরে হাসপাতালে নেয়ার পথেই মারা যান তিনি। এ ঘটনায় ওই দিনই রমনা থানায় মামলা করেন তার স্বামী আব্দুস সালাম চৌধুরী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App