×

সারাদেশ

ব্লগার অনন্ত বিজয় হত্যা মামলায় চার আসামির মৃত্যুদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২২, ১২:৫৫ পিএম

ব্লগার অনন্ত বিজয় হত্যা মামলায় চার আসামির মৃত্যুদণ্ড

সিলেটের ব্লগার ও বিজ্ঞান লেখক অনন্ত বিজয় দাশ হত্যা মামলার আসামিদের কড়া নিরাপত্তায় অদালতে নেয়া হয়। ছবি: সংগৃহীত

সিলেটে ব্লগার ও বিজ্ঞান লেখক অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় চার আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া একজনকে খালাস দেয়া হয়েছে।

বুধবার (৩০ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে জেলার সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক নুরুল আমীন বিপ্লব এ রায় ঘোষণা করেন।

এর আগে দুই আসামি সাফিউর রহমান ফারাবী ও আবুল খায়ের রশীদ আহমেদকে আদালতে হাজির করা হয়।

দণ্ডিতরা হলেন- সিলেটের কানাইঘাট উপজেলার আবুল হোসেন, খালপাড় তালবাড়ির ফয়সাল আহমদ, সুনামগঞ্জের তাহিরপুরের বিরেন্দ্রনগরের (বাগলী) মামুনুর রশীদ ও কানাইঘাটের ফালজুর গ্রামের আবুল খায়ের রশীদ আহমদ।

খালাস পেয়েছেন নগরীর রিকাবীবাজার এলাকার সাফিউর রহমান ফারাবী ওরফে ফারাবী সাফিউর রহমান। তিনি ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলারও দণ্ডপ্রাপ্ত আসামি।

আইনজীবী মোমিনুর রহমান টিটু জানান, এই রায়ের মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। এ রকম সন্ত্রাস এবং খুন করে কেউ রেহাই পাবে না তা প্রমাণিত হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী আব্দুল আহাদ বলেন, আইনের ব্যত্যয় ঘটিয়ে এই রায় দেয়া হয়েছে। কোনোভাবেই অভিযুক্তদের অপরাধ প্রমাণ করা যায়নি। আমরা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাব।

২০১৫ সালের ১২ মে কর্মস্থলে যাওয়ার পথে সিলেট নগরের সুবিদবাজারের নুরানী আবাসিক এলাকার বাসা থেকে কয়েকশ গজ দূরে রাস্তার মধ্যে দিনদুপুরে ব্লগার অনন্ত বিজয় দাশকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় দায় স্বীকার করে আনসার বাংলা টিম নামের একটি নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন।

পরে নিহত ব্যক্তির বড় ভাই রতেশ্বর দাশ বাদী হয়ে অজ্ঞাতপরিচয় চারজনকে আসামি করে মহানগর পুলিশের বিমানবন্দর থানায় মামলা করেন। ২০১৭ সালের ৯ মে সিআইডির পরিদর্শক আরমান আলী ছয়জনকে আসামি করে আদালতে সম্পূরক অভিযোগপত্র জমা দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App