×

খেলা

বিশ্বকাপ বাছাইয়ে বলিভিয়াকে হারিয়ে আর্জেন্টিনার রেকর্ড ভাঙলো ব্রাজিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২২, ০৯:১২ এএম

বিশ্বকাপ বাছাইয়ে বলিভিয়াকে হারিয়ে আর্জেন্টিনার রেকর্ড ভাঙলো ব্রাজিল

গোলের পর ব্রাজিল দলের উদযাপন

ল্যাটিন অ্যামিরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আজে ভোরে লাপাজে বলিভিয়াকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। গত ম্যাচে চিলির বিপক্ষে নেইমার থাকলেও এ ম্যাচে কার্ড সংক্রান্ত সমস্যায় ছিলেন না তিনি। তবে তাকে ছাড়া ব্রাজিলকে জিততে ঘাম ঝরাতে হয়নি। এছাড়া একই সমস্যার কারণে দলে ছিলেন না ভিনিসিয়ুস জুনিয়র। আজকেরে ম্যাচে সেলেসাওদের হয়ে জোড়া গোল করেছেন রিচার্লিসন, বাকি দুই গোল পাকুয়েতা ও গিমারেসের।

এই জয়ে ১৭ ম্যাচে ব্রাজিলের পয়েন্ট এখন ৪৫। বাছাইয়ে ১৭ ম্যাচে ১৪ জয়, তিন ড্র'য়ে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের বাকি রয়েছে আরও একটি ম্যাচ, আর্জেন্টিনার বিপক্ষে। তবে এই ম্যাচ কবে, কোথায় হবে সেটা এখনো চূড়ান্ত হয়নি। ১৮ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে নবম অবস্থানে থেকে বাছাই শেষ করল বলিভিয়া। ২০০২ বিশ্বকাপের বাছাইপর্বে আর্জেন্টিনার ৪৩ পয়েন্ট ছিল ল্যাটিন অঞ্চলের আগের সর্বোচ্চ। যা এবার ভেঙে দিল ব্রাজিল। গোটা ম্যাচ জুড়েই আধিপত্য বিস্তার ছিল ব্রাজিলের। তবে সুযোগ তৈরি করে বেশ কয়েকবার ব্রাজিলের রক্ষণে হানা দিয়েছে বলিভিয়া।

প্রথমার্ধে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় তিতের দল। ২৪ মিনিটে ব্রুনো গিমারেসের দারুণ পাস ধরে প্লেসিং শটে ব্রাজিলকে এগিয়ে নেন লুকাস পাকুয়েতা। ৪৫ মিনিটে ব্যবধান বাড়ায় রিচার্লিসন। অ্যান্থনির বুদ্ধি তৃপ্ত পাসে গোলমুখে আলতো টোকায় বল জালে জড়ান এই ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক ব্রাজিল। ৬৬ মিনিটে ব্যবধান ৩-০ করেন ব্রুনো গিমারেস। লুকাস পাকুয়েতার বাড়ানো বলে ডান পায়ের শটে গোল করেন নিউক্যাসল ইউনাইটেডে খেলা এই মিডফিল্ডার। ব্রাজিলের জার্সি গায়ে এটি তার প্রথম গোল। নির্ধারিত নব্বই মিনিট শেষে যোগ করা এক মিনিটের মাথায় নিজের দ্বিতীয় এবং ব্রাজিলের চতুর্থ গোল এনে দেন রিচার্লিসন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App