×

জাতীয়

ঢাকা কলেজের সামনে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২২, ০৯:৪৮ পিএম

ঢাকা কলেজের সামনে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ

বুধবার রাত সাড়ে আটটার দিকে ঢাকা কলেজের সামনে শিক্ষার্থীদের দুই দলের মধ্যে সংঘর্ষ শুরু হয়

ঢাকা কলেজের সামনে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ

বহুতল ভবন থেকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের দুই দলের মধ্যে সংঘর্ষ

ঢাকা কলেজের সামনে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ

ঢাকা কলেজের শিক্ষার্থীদের দুই দলের মধ্যে সংঘর্ষ এখনও চলছে

রাজধানীর নিউ মার্কেট এলাকায় ঢাকা কলেজের সামনে শিক্ষার্থীদের দুটি দলের মধ্যে সংঘর্ষ এখনও চলছে। এ সময় নূরে আলম নামে একজন বিক্রয়কর্মী বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, সংঘর্ষ শুরু হওয়ার সময় একজন শিক্ষার্থী তার মোটরসাইকেল থেকে হেলমেট নিয়ে যায়। এ মুহূর্তে ঢাকা কলেজের সামনের সড়ক বন্ধ রয়েছে।

বুধবার (৩০ মার্চ) রাত সাড়ে আটটার দিকে এ সংঘর্ষ শুরু হয়। এ সময় দুই দলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত রাত সোয়া নয়টার দিকেও সংঘর্ষ চলছিল।

[caption id="attachment_342606" align="aligncenter" width="700"] বহুতল ভবন থেকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের দুই দলের মধ্যে সংঘর্ষ[/caption]

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে বেশ কয়েকটি ককটেলের শব্দ শুনে লোকজন এদিক-সেদিক ছোটাছুটি শুরু করে। অল্প সময়ের মধ্যেই সায়েন্স ল্যাব থেকে নীলক্ষেত মোড় পর্যন্ত সড়কের দুই পাশ ফাঁকা হয়ে যায় এবং শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপ শুরু হয়।

[caption id="attachment_342609" align="aligncenter" width="700"] ঢাকা কলেজের শিক্ষার্থীদের দুই দলের মধ্যে সংঘর্ষ এখনও চলছে[/caption]

সংঘর্ষের কারণে সরকারি টিচার্স ট্রেনিং কলেজের সব প্রবেশপথ বন্ধ করে দেয়া হয়। সর্বশেষ পরিস্থিতি অনুযায়ী সরকারি টিচার্স ট্রেনিং কলেজ ছাত্রলীগের কর্মীরা ক্যাম্পাসের একাডেমিক বিল্ডিংয়ের ছাদ থেকে এবং ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা মিরপুর সড়ক থেকে পাল্টাপাল্টি ইটপাটকেল নিক্ষেপ করছেন।

পুলিশের কয়েকজন কর্মকর্তা জানান, কিছুক্ষণের মধ্যেই ডিএমপির অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলের পরিস্থিতি নিয়ন্ত্রণে যোগ দেবে। এ বিষয়ে নিউ মার্কেট থানার ডিউটি অফিসার মো. মেহেদী হাসান জানান, ঢাকা কলেজের শিক্ষার্থী ও টিচার্স ট্রেনিংয়ের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ চলছে। ঘটনাস্থলে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাইয়ুম রয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে তিনি কাজ করছেন।

নিউমার্কেট পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাহেব আলী বলেন, ঘটনার বিস্তারিত এখনো আমরা জানতে পারিনি। সংঘর্ষ চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ ডাকা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App