×

জাতীয়

অভিজাত এলাকায় পানি-গ্যাস-বিদ্যুৎ বিল বাড়ানোর প্রস্তাব: মন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২২, ০৫:৪৬ পিএম

অভিজাত এলাকায় পানি-গ্যাস-বিদ্যুৎ বিল বাড়ানোর প্রস্তাব: মন্ত্রী

বুধবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের হলরুমে আয়োজিত রাজস্ব বিভাগের অটোমেশন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথা বলেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। ছবি: ভোরের কাগজ

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, রাজধানীতে পানি-গ্যাস-বিদ্যুৎ ও হোল্ডিং ট্যাক্সসহ অন্যান্য সার্ভিসের জোনভিত্তিক মূল্য নির্ধারণ করতে হবে। নাগরিক সেবা সহজ ও হয়রানিমুক্ত করতে অটোমেশনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

আজ বুধবার (৩০ মার্চ) ঢাকা উত্তর সিটি করপোরেশনের হলরুমে আয়োজিত রাজস্ব বিভাগের অটোমেশন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, গুলশান-বনানী-বারিধারার মতো অভিজাত এলাকা ও যাত্রাবাড়ির পানি-বিদ্যুৎ-গ্যাসসহ অন্যান্য ইউটিলিটিক্যাল সার্ভিসের চার্জ যদি সমান হয় তাহলে সবাই তো অভিজাত এলাকায় থাকতে চাইবে। কেউ তো যাত্রাবাড়ী বা কম সু্যোগ-সুবিধা সংবলিত এলাকায় থাকতে চাইবে না। তাই জোনভিত্তিক সার্ভিসের মূল্য নির্ধারণ করা এখন সময়ের দাবী।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমতাভিত্তিক ও বৈষম্যহীন সমাজ ব্যবস্থা গড়ার স্বপ্ন দেখেছিলেন। আর সে স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকার প্রতিটি নাগরিকদের কাছ থেকে রাজস্ব আদায় করে। গরীবদের টাকা দিয়ে তো ধনীদের সাবসিডি দেয়ার সুযোগ নেই।

অনুষ্ঠানে তাজুল ইসলাম বলেন, অটোমেশিনের মাধ্যমে সত্যিকার অর্থে নাগরিক সেবা সহজিকরণের পাশাপাশি স্বচ্ছতা নিশ্চিত করা সম্ভব। অটমেশন ব্যবস্থাপনায়ও কিছু চ্যালেঞ্জ রয়েছে তবে সেগুলোকে মোকাবেলা করতে হবে। আমাদের সতর্ক থাকতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App