১০০ কোটির ক্লাবে ‘আরআরআর’ ছবির হিন্দি ভার্সন

আগের সংবাদ

যুবসমাজের আত্মমর্যাদাসম্পন্ন কর্মসংস্থান নিশ্চিতের আহ্বান ভিএসওর

পরের সংবাদ

রমজানে লেনদেন বাড়বে কয়েকগুণ

প্রকাশিত: মার্চ ৩০, ২০২২ , ৭:২৬ অপরাহ্ণ আপডেট: মার্চ ৩০, ২০২২ , ৭:২৬ অপরাহ্ণ

গত রমজান মাস থেকে এবারের রমজানে পুঁজিবাজারে টার্নওভারের পরিমাণ কয়েকগুণ বাড়বে বলে জানিয়েছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. রেজাউল করিম।

শেয়ারবাজারের সার্বিক পরিস্থিতি নিয়ে বাজার মধ্যস্থতাকারীদের সঙ্গে আজ বিকালে বৈঠকে বসেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিকেল সাড়ে চারটায় রাজধানীর আগারগাঁও সিকিউরিটিজ কমিশন ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

বৈঠক শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. রেজাউল করিম এসব কথা বলেন। তিনি জানান, আজকের অনুষ্ঠিত বৈঠকে কয়েকটি বিষয়ে সকলেই একমত হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, বিএমবিএর দেয়া ১০ হাজার কোটি টাকার তহবিল গঠনের উদ্যোগ গ্রহণ করেন। আসন্ন রমজান মাসে মার্চেন্ট ব্যাংক ও পোর্টফোলিও ম্যানেজার তাদের নিজস্ব পোর্টফোলিওতে ২০০ থেকে ৩০০ কোটি টাকা নতুন বিনিয়োগ করবে। স্টক ব্রোকার বা ডিলার প্রত্যেককে ন্যূনতম এক কোটি টাকা করে নতুন বিনিয়োগ করবে। অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিগুলোর সাম্প্রতিক বাজারে নতুনভাবে বিনিয়োগ করে যা রমজান মাসে ধারাবাহিকতা রক্ষা করবে। এছাড়া মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড থেকে আরো ১০০ কোটি টাকা নিয়ে আইসিবির মাধ্যমে পুঁজিবাজারে বিনিয়োগ করা হবে। এর ফলে গত রমজানের তুলনায় লেনদেন বেশি হবে বলে জানান তিনি।

বৈঠকে ডিএসই ব্রোকারেজ অ্যাসোসিয়েশন (ডিবিএ), বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ), অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট এবং ক্যাপিটাল মার্কেট স্টাবিলাইজেশন ফান্ডসহ অন্যান্য স্টেকহোল্ডাররা উপস্থিত ছিলেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়